ঢাকা, শুক্রবার 01 February 2019, ১৯ মাঘ ১৪২৫, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

৩০ ডিসেম্বর ভোট বিপ্লবের মাধ্যমে  জনগণ সরকারের প্রতি আস্থা রেখেছে ----------স্পিকার 

 

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনির্বাচিত স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। টানা তৃতীয়বারের মতো স্পিকার হিসেবে শপথ গ্রহণের পর গতকাল বৃহস্পিতিবার সকালে তিনি রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। এর পর ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ নূর ই আলম চৌধুরী, হুইপ মো. আতিউর রহমান আতিক, পঞ্চানন বিশ্বাস, ইকবালুর রহিম, মাহবুব আরা বেগম গিনি, সামশুল হক চৌধুরী এবং আবু সাঈদ আল মাহমুদ স্বপন জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর স্পিকারসহ তারা সবাই সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় গণমাধ্যমের সঙ্গে এক প্রতিক্রিয়ায় স্পিকার বলেন, ‘৩০ ডিসেম্বর ভোট বিপ্লবের মাধ্যমে জনগণ সরকারের প্রতি আস্থা রেখেছে। গণতন্ত্রের অব্যাহত অগ্রযাত্রায় একাদশ জাতীয় সংসদ অনন্য মাইলফলক হয়ে থাকবে। জনগণের প্রত্যাশাপূরণ ও সার্বিক কল্যাণে কাজ করবে সরকার।’

জাতীয় স্মৃতিসৌধে স্পিকারের শ্রদ্ধা নিবেনে তিনি বলেন, ‘সংসদে সরকারি দল ও বিরোধী দলের গঠনমূলক আলোচনা, সমালোচনা ও বিতর্কের মাধ্যমে সংসদীয় গণতন্ত্র আরও সুসংহত করতে একাদশ সংসদ ভূমিকা রাখবে।’

স্পিকার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়ন বিস্ময়। উন্নয়নকে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে দিতে একাদশ সংসদ কাজ করে যাবে। সুশাসন নিশ্চিত করে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে দুর্নীতিমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। আজ শুক্রবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে বঙ্গবন্ধুর প্রতি স্পিকারের শ্রদ্ধা নিবেদনের কথা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ