ঢাকা, শুক্রবার 19 April 2024, ০৬ বৈশাখ ১৪৩০, ৯ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

সিইসির বক্তব্য নির্বাচন ব্যবস্থা ধ্বংসের বহিঃপ্রকাশ : রিজভী

সংগ্রাম অনলাইন ডেস্ক:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্য নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করার গভীর নীলনকশার বহিঃপ্রকাশ। একাদশ জাতীয় সংসদের ভোট ডাকাতির নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি। আর সিইসি বলছেন সিটি করপোরেশন নির্বাচনও সেরকম করতে।

বুধবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোট সম্পন্ন করে ইসি, এখন একই ধরনের নির্বাচন আগামীতেও হবে বলে যে বক্তব্য সিইসি রেখেছেন তা জাতির সঙ্গে আবারও একটি প্রতারণা করার ইঙ্গিত। মহা ভোটডাকাতির আয়োজক প্রধান নির্বাচন কমিশনার পুনরায় একইভাবে উপজেলা ও সিটি করপোরেশন নির্বাচনের ঘোষণা দিয়ে একজন নিষ্ঠুর ভাঁড়ে পরিণত হয়েছেন।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের আগের রাতে আইনশৃঙ্খলা বাহিনী ব্যালট বাক্স ভর্তি করে রাখেন, ভোটের দিন ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেয়া হয়নি, বিরোধী দলের প্রার্থী ও সমর্থকদের ওপর হামলা করা হয়েছে, হাজার হাজার নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে, সারা দেশের কারাগারগুলোতে এখন তিল ধারণের ঠাঁই নেই।

রিজভী অভিযোগ করেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে লুকোচুরি খেলা হচ্ছে। এমনকি প্রতিহিংসার বশবর্তী হয়েই বেগম জিয়াকে চিকিৎসা সেবার সুযোগও দিচ্ছে না সরকার।

অনলাইন আপডেট

আর্কাইভ