ঢাকা, মঙ্গলবার 20 August 2019, ৫ ভাদ্র ১৪২৬, ১৮ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

রাজধানীতে ইরানি চলচ্চিত্র প্রদর্শনী শুরু কাল

সংগ্রাম অনলাইন : শুক্রবার থেকে রাজধানীতে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী ইরানি চলচ্চিত্র ও ছবি প্রদর্শনী। ইরানের সাংস্কৃতিক কেন্দ্রের এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, ইসলামি প্রজাতন্ত্র ইরানের ৪০তম বিজয় বার্ষিকী উপলক্ষে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে যৌথভাবে এই প্রদর্শনীর আয়োজন করেছে ইরান সাংস্কৃতিক কেন্দ্র ও বাংলাদেশ জাতীয় জাদুঘর।

জাদুঘরের প্রধান মিলনায়তনে শুক্রবার বিকাল ৪টায় আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন ইরানি রাষ্ট্রদূত মুহাম্মদ রেজা নাফার ও বিশিষ্ট অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক তৌকির আহমদ।

বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. রিয়াজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন অনলাইন পোর্টাল আমাদের সময় ডটকমের এক্সিকিউটিভ এডিটর রাশিদুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে একটি চলচ্চিত্র দেখানো হলেও ৯ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে ১টা এবং বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত দুটি করে চলচ্চিত্র দেখানো হবে।

প্রথম দিন রাসুল মোল্লাঘোলিপুর পরিচালিত ‘মিম মেছলে মা’দার’ (এম ফর মাদার) ছবিটি দেখানো হবে।

এছাড়া ৯ ফেব্রুয়ারি থেকে দেখানো হবে ইরানের বিখ্যাত পরিচালক মাজিদ মাজিদি নির্মিত চলচ্চিত্র আ’ভা’যে গোনজেশ্কহা’, পুরান দেরাখ্শান্দে পরিচালিত পারান্দে কুচেক খোশবাখ্তি, তাহমিনেহ মিলানি পরিচালিত ‘সুপার স্টার’, মাহদি ফাকহিম যাদেহ পরিচালিত ‘শেতাব যাদেহ’, আলি হাতামি পরিচালিত ‘মা’দার’, শাহপুর কারিব পরিচালিত ‘বোগযার যেন্দিগি কোনাম’, রাসুল সাদ্রআমেলি পরিচালিত ‘দোখতারি বা’কাফাসহা’য়ে কেতা’বি (দ্য গার্ল ইন দ্যা স্নিকার্স)’ ও হাবিব কা’বুশ পরিচালিত ‘ওমিদ’।

উল্লেখ্য, এসব চলচ্চিত্র দেখার জন্য কোনো টিকিটের প্রয়োজন হবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ