ঢাকা, সোমবার 11 February 2019, ২৯ মাঘ ১৪২৫, ৫ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

কবি আল মাহমুদের অবস্থা অপরিবর্তিত

স্টাফ রিপোর্টার : বাংলা সাহিত্যের প্রধান কবি আল মাহমুদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। বর্তমানে তিনি রাজধানীর ইবনে সিনা হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন।
গতকাল রোববার সন্ধ্যায় কবি আল মাহমুদের ছেলে মীর শরীফ মাহমুদ দৈনিক সংগ্রামকে জানান, বাবার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। বিএনপি নেতা ড. আবদুল মঈন খান দেখতে আসলে তার সাথে কথা বলার চেষ্টা করেন।
জানা যায়, আল মাহমুদ নিউমোনিয়াসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন। হাসপাতালে ভর্তির পর কবিকে প্রথমে সিসিইউতে ও পরে আইসিইউতে নেয়া হয়। সেখানে তিনি অধ্যাপক ডা. মো. আবদুল হাইয়ের তত্ত্বাবধানে আছেন।
এর আগেও কবি এ চিকিৎসকের কাছে নিয়মিত চিকিৎসা সম্পর্কিত পরামর্শ নিয়েছেন বলে জানিয়েছেন কবির ছেলে। একইসঙ্গে তিনি কবি আল মাহমুদের জন্য দেশের মানুষের কাছে পরিবারের পক্ষ থেকে দোয়া চেয়েছেন।
বিংশ শতাব্দীর দ্বিতীয়ার্ধে সক্রিয় থেকে যিনি আধুনিক বাংলা কবিতাকে নতুন আঙ্গিকে, চেতনায় ও বাক-ভঙ্গিতে বিশেষভাবে সমৃদ্ধ করেছেন, তিনি কবি আল মাহমুদ। আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবিও তিনি। তার প্রকৃত নাম মীর আবদুস শুকুর আল মাহমুদ। একাধারে একজন কবি, ঔপন্যাসিক, প্রাবন্ধিক, ছোটগল্প লেখক, শিশুসাহিত্যিক এবং সাংবাদিক তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ