ঢাকা, সোমবার 11 February 2019, ২৯ মাঘ ১৪২৫, ৫ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে আগ্রহী যুক্তরাষ্ট্র -মার্কিন রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগ ও সহযোগিতা বাড়াতে আগ্রহী মার্কিন যুক্তরাষ্ট্র।
গতকাল রোববার দুপুরে বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে যুক্তরাষ্ট্রের ৮ সদস্যের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা বলেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।
রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেন, বাংলাদেশের টেকসই উন্নয়নে যুক্তরাষ্ট্রে অংশীদারিত্ব কিভাবে বাড়ানো যায়। সে বিষয়ে আমরা আলোচনা করেছি। যুক্তরাষ্ট্র চায় বাংলাদেশে অথনৈতিক সহযোগিতা আরো বাড়াতে। বিশেষ করে বিদ্যুৎ, জ্বালানি ও তথ্য প্রযুক্তি এবং অবকাঠামো উন্নয়নে।
সাক্ষাতে বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ডেপুটি অ্যাসিন্ট্যান্ট সেক্রেটারি থমাস ভাজদা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, বিদ্যুৎ ও জ্বালানিসহ বিভিন্ন খাতে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের আরো বেশি বিনিয়োগের আগ্রহের কথা জানিয়েছে মার্কিন প্রতিনিধি দল।
বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, আমেরিকার সরকার চাচ্ছে আরো বিনিয়োগ বাড়ানোর জন্য বাংলাদেশে। শেখ হাসিনা সরকারের প্রতি আস্থাশীল হওয়ায় খুব শিগগিরই টিম আসছে দেশে। আমাদের সাথে কিভাবে ক্লোজলি কাজ করা যায়। তারা চাচ্ছে, বাংলাদেশের ব্যবসায়ীরা যে তাদের দেশের ব্যবসায়ীদের কাছে এদেশে কি সুযোগ তৈরি হয়েছে তা তুলে ধরে।

অনলাইন আপডেট

আর্কাইভ