ঢাকা, সোমবার 11 February 2019, ২৯ মাঘ ১৪২৫, ৫ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

এখনও পাকিস্তান ছাড়তে পারেননি আসিয়া বিবি

১০ ফেব্রুয়ারি, আলজাজিরা : চূড়ান্ত আইনি লড়াইয়ে ধর্ম অবমাননার অভিযোগ থেকে মুক্তি মিললেও এখনও পাকিস্তান ছাড়তে পারেননি দেশটির খ্রিস্টান নারী আসিয়া বিবি। রাজধানী ইসলামাবাদের কাছের একটি গোপন জায়গা থেকে তাকে দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী করাচির আরেকটি বাড়িতে সরিয়ে নেওয়া হয়েছে। গত শুক্রবার আসিয়ার সঙ্গে টেলিফোনে কথা বলে শনিবার তার এক বন্ধু জানিয়েছেন, কানাডায় মেয়ের কাছে পৌঁছাতে না পারায় আসিয়া ভীত, হতাশ হয়ে পড়েছেন। কখন পাকিস্তান ছাড়তে পারবেন তা নিয়ে অনিশ্চয়তায় আছেন তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম এই খবর জানিয়েছে।
২০০৯ সালে খামারে কাজ করার সময় মুসলিম সহকর্মীদের গ্লাসে পানি খাওয়া নিয়ে ঝগড়ার জেরে আসিয়ার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ তোলা হয়। বরাবরই আসিয়া এই অভিযোগ অস্বীকার করে আসলেও ২০১০ সালে তার বন্ধু আমান উল্লাহ জানান আসিয়া তাকে জানিয়েছেন, বাড়ির একটি ঘরে তাকে এবং তার স্বামীকে রাখা হয়েছে। শুধুমাত্র খাবার দেওয়ার সময়ে দরজা খোলা হয়। কেবল সকাল এবং রাতে ফোনে কথা বলার সুযোগ পান তিনি। সাধারণত মেয়েদের সঙ্গেই কথা বলে থাকেন তিনি।
পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরি বলেছেন, আসিয়া বিবি তার পরিবারের সঙ্গে আছেন আর তাকে প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়া হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ