ঢাকা, বৃহস্পতিবার 21 February 2019, ৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

দিল্লিতে হোটেলে আগুন, শিশুসহ নিহত ১৭

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ভারতের রাজধানী দিল্লির একটি আবাসিক হোটেলে আগুন লেগে শিশুসহ অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৪টা নাগাদ নগরীর কারোল বাগের হোটেল আরপিত প্যালেসে আগুন লাগে বলে খবর এনডিটিভির।এ ঘটনায় আরও তিন জন আহত হয়েছেন।

মৃতদের মধ্যে একজন নারী ও একটি শিশু রয়েছে এবং তারা হোটেলের একটি জানালা দিয়ে লাফিয়ে পড়ার চেষ্টাকালে নিহত হন বলে প্রকাশিত প্রতিবেদনগুলোতে বলা হয়েছে।অগ্নিকাণ্ডের সময় হোটেলটিতে থাকা অধিকাংশ লোক ঘুমিয়ে ছিলেন।

আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ২৪টিরও বেশি দমকলের গাড়ি ঘটনাস্থলের দিকে ছুটে যায়।

প্রত্যক্ষদর্শীদের মোবাইল ফোনে ধারণ করা ভিডিওতে দেখা গেছে, হোটেলের বিশাল সাদা ভবনটির ছাদের দিকের অংশটিতে আগুন জ্বলছে। ভিডিওতে সেখান থেকে এক ব্যক্তিতে ঝুলতে ও পরে লাফ দিতে দেখা যায়।

সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। আগুন লাগার কারণ পরিষ্কার হয়নি।

দমবন্ধ হয়ে অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

দিল্লির কেন্দ্রীয় এলাকা কারোল বাগ পর্যটকদের একটি পছন্দের এলাকা। এলাকাটিতে অনেক হোটেল ও মার্কেট আছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে হোটেল আর্পিত প্যালেসে এই অগ্নিকাণ্ড ঘটে। বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে সাদা রঙের পাঁচতলা ভবনটিতে আগুনের লেলিহান শিখা দেখা যায়।

সংবাদমাধ্যম জানায়, ভোরেই অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ২৬টি ইউনিট। তাদের অবিরাম প্রচেষ্টায় সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, ভবনটি থেকে ৩৫ জনকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে আহতদের নিকটস্থ রাম মনোহর লোহিয়া হাসপাতালে নেওয়া হয়েছে। যারা প্রাণ হারিয়েছেন, তাদের বেশিরভাগেরই মৃত্যু হয়েছে দম বন্ধ হয়ে।

অনলাইন আপডেট

আর্কাইভ