ঢাকা, বুধবার 13 February 2019, ১ ফাল্গুন ১৪২৫, ৭ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

আজকের এসএসসি পরীক্ষা ২ মার্চ

স্টাফ রিপোর্টার : যশোর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার আইসিটি বিষয়ের প্রশ্নের অপর পৃষ্ঠায় ক্যারিয়ার শিক্ষা বিষয়ের প্রশ্ন থাকায় ওই বিষয়ের পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ। এ দিকে আজ বুধবার অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষা আগামী ২ মার্চ অনুষ্ঠিত হবে।
রুটিন অনুযায়ী গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে পরীক্ষাটি শুরু হওয়ার হওয়ার কথা থাকলেও মুদ্রণ ত্রুটির কারণে তা স্থগিত করার কথা জানান বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলিম। তিনি বলেন, এ বিষয়ের পুনঃপরীক্ষার তারিখ পরে জানানো হবে। বোর্ডের চেয়ারম্যান বলেন, আইসিটি বিষয়ের প্রশ্নের আরেক পৃষ্ঠায় ক্যারিয়ার শিক্ষা বিষয়ের প্রশ্ন ছিল। সে জন্য শিক্ষার্থীদের বিভ্রান্তিতে পড়তে হয়। তাই এ পরীক্ষা স্থগিত করা হয়েছে। বিজি প্রেসে প্রশ্ন মুদ্রণের সময় এই ভুলটি হয়েছে বলেও জানান বোর্ডের চেয়ারম্যান আবদুল আলিম।
আজকের পরীক্ষা ২ মার্চ : সাধারণ আটটি শিক্ষা বোর্ডের আজ বুধবারের এসএসসি পরীক্ষা আগামী ২ মার্চ অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ২টায় এ পরীক্ষা শুরু হবে। গতকাল আট শিক্ষা বোর্ড থেকে আলাদাভাবে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
এর আগে বিশ্ব ইজতেমার কারণে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের তিনটি পরীক্ষা পিছিয়ে দেয় শিক্ষা বোর্ডগুলো। আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারির নির্ধারিত পরীক্ষাগুলো পিছিয়ে নিতে রোববার শিক্ষা বোর্ডগুলো থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়।
অনুপস্থিত ৮৬৫৩: গতকাল এসএসসি ও দাখিল পরীক্ষায় অনুপস্থিত ছিল ৮,৬৫৩ জন। বহিস্কার হয়েছে ২০ জন। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে, ঢাকা বোর্ডে ১ হাজার ৬১৪ জন, রাজশাহী বোর্ডে ৭১১, কুমিল্লা ৫০৭, চট্টগ্রাম বোর্ডে ৪৫০, সিলেট বোর্ডে ৩৫৭, বরিশাল বোর্ডে ৪৯৭, দিনাজপুর বোর্ডে ৩৮২, মাদরাসা বোর্ডে ৪ হাজার ১৩৫ জন। বহিস্কৃত শিক্ষার্থীদের মধ্যে মাদরাসা বোর্ডে ১৫ জন এবং বরিশাল বোর্ডে ৫ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ