ঢাকা, বুধবার 13 February 2019, ১ ফাল্গুন ১৪২৫, ৭ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

রাজধানীতে বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৩

স্টাফ রিপোর্টার : রাজধানীর শ্যামপুরে ছালছাবিল পরিবহনের একটি বাস-সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। প্রাথমিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে শ্যামপুর পোস্তগোলা ব্রিজের উপরে এ দুর্ঘটনা ঘটে।
শ্যামপুর থানার ওসি মিজানুর রহমান জানান, সন্ধ্যা ৬টার দিকে পোস্তগোলা ব্রিজের উপরে ছালছাবিল পরিবহনের একটি বাসের সঙ্গে একটি সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে অটোরিকশায় থাকা তিনজনের মৃত্যু হয়েছে। তবে, তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানতে পারেনি পুলিশ।
এদিকে, খিলগাঁও কমিউনিটি সেন্টারের সামনে মোটরসাইকেলের ধাক্কায় আবদুল রাজ্জাক (৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন।
নিহত রাজ্জাকের বোন বানু আক্তার জানান, তারা খিলগাঁও এলাকায় থাকেন। সন্ধ্যায় একটি মোটরসাইকেল তার ভাইকে ধাক্কা দেয়। গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ঢামেক পুলিশ বক্সের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল খান জানান, রাজ্জাকের মরদেহ মর্গে রাখা হয়েছে।
রাজধানীতে পুলিশের গুলীতে সন্দেহভাজন ডাকাত নিহত
রাজধানীর গোপীবাগ রেলগেইট এলাকায় কথিত বন্দুকযুদ্ধে পুলিশের গুলীতে এক যুবক নিহত হয়েছে। পুলিশ বলছে, শান্ত নামের ২০ বছর বয়সী ওই যুবক একটি ডাকাত দলের সদস্য।
ঢাকা মহানগর পুলিশের ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার নুরুল আমিন বলেন, সোমবার রাত ১২টার দিকে একদল ডাকাত গোপীবাগ রেলগেইট এলাকায় জড়ো হয়েছে খবর পেয়ে পুলিশ সেখানে যায়।“পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে ডাকাতরা গুলী করে। পুলিশও তখন পাল্টা গুলী চালায়। এ সময় শান্ত গুলিবিদ্ধ হয়।”শান্তকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে গতকাল মঙ্গলবার সকালে চিকিৎধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নুরুল আমিন জানান। তিনি বলেন, ঘটনাস্থল থেকে আরও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ অভিযানে দুজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।
ছেলের ছুরিকাঘাতে মায়ের মৃত্যু
দক্ষিণখানে পারিবারিক কোন্দোলের জেরে এক যুবকের ছুরিকাঘাতে তার ভাবির মৃত্যুর ঘটনায় আহত তার মা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
দক্ষিণখান থানার ওসি তপন সাহা জানান, আহত হামিদা বেগম বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গতকাল মঙ্গলবার ভোরে সেখানেই তার মৃত্যু হয়। হামিদা বেগমের ছেলে শফিকুল থাকেন ইতালিতে। গত ডিসেম্বরে তিনি ছুটিতে দেশে আসেন। উত্তরা ছয় নম্বর সেক্টর সংল্গ্ন রেললাইনের পূর্ব পাশের টিআইসি কলোনিতে তাদের বাসা।
ওসি জানান, পারিবারিক কোন্দোলের জেরে সোমবার সন্ধ্যায় শফিকুল তার ভাবীকে ছুরিকাঘাত করেন। সে সময় শারমিনকে বাঁচাতে গিয়ে হামিদা বেগমও আহত হন।শারমিনকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হামিদা বেগমকে ভর্তি করা হয় বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে। ঘটনার সময় আশপাশের লোকজন এগিয়ে এলে শফিকুল পালিয়ে যান। গতকাল মঙ্গলবার পর্যন্ত তাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
বাসের ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু
যাত্রাবাড়িতে রাস্তা পার হওয়ার সময় বাসের ধাক্কায় এক রঙ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় কুতুবখালী ফল মার্কেটের সামনে এ দুঘটনা ঘটে। নিহত ব্যবসায়ীর নাম রুবেল চৌকিদার (২৮)।
রুবেলের স্বজনদের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আব্দুল খাঁন বলেন, সকালে বাজারে যেতে রাস্তা পার হওয়ার সময় একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় গুরুতর আহত হন রুবেল। “রুবেলকে উদ্ধার করে হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে কর্তব্যরত চিকিৎসক বেলা পৌনে ১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।” শরিয়তপুরের জাজিরার আব্দুল জব্বার চৌকিদারের ছেলে রুবেল ঢাকায় থাকতেন রায়েরবাগের মেরাজ নগরে।

অনলাইন আপডেট

আর্কাইভ