ঢাকা, বৃহস্পতিবার 14 February 2019, ২ ফাল্গুন ১৪২৫, ৮ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

পিএসএল চতুর্থ মাঠে গড়াচ্ছে আজ 

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চতুর্থ আসর মাঠে গড়াচ্ছে আজ। আগের আসরের মতো এবারও অংশ নিচ্ছে ছয়টি দল। ইসলামাবাদ ইউনাইটেড, করাচি কিংস, পেশোয়ার জালমি, লাহোর কালান্দার ও কোয়েটা গ্ল্যাডিয়েটসেরাশাপাশি গত আসরে প্রথমবার অংশ নেয়া মুলতান সুলতান্স এবারও আছে। ১৪ ফেব্রুয়ারি শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ১৭ মার্চ পর্যন্ত।

অন্যান্য সকল ফ্র্যাঞ্চাইজির মতো পিএসএলও রাউন্ড রবিন পদ্ধতিতে গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হবে। এরপর এলিমিনেটর, প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল। সব মিলিয়ে মোট ৩৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। যার মধ্যে প্রথম ২৮টি ম্যাচের ভেন্যু আরব আমিরাতের তিনটি শহরে। আর গ্রুপ পর্বের শেষ চারটিসহ প্লে-অফ ও ফাইনাল ম্যাচ হবে পাকিস্তানের মাটিতে। পাকিস্তানের মাটিতে ক্রিকেট ফেরানোর উদ্যোগ হিসেবে গত আসর থেকেই পিএসএলের শেষ দিকের খেলাগুলো দেশের মাটিতে আয়োজন করছে পিসিবি। আরব আমিরাতের শারজাহ, দুবাই ও আবুধাবিরতে খেলা মাঠে গড়াবে। এরপর পাকিস্তানের করাচি ন্যাশনাল স্টেডিয়াম এবং লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের শেষ চারটি ম্যাচ ও প্লে-অফসহ ফাইনালের ম্যাচগুলো।

লাহোর কালান্দারের দলনায়ক মোহাম্মদ হাফিজ, ইসলামাবাদের দায়িত্ব আছে পেসার মোহাম্মদ সামির কাঁধে। শোয়েব মালিকের কাঁধে পড়েছে মুলতান সুলতান্সের ভার। আগের আসরের মতো কোয়েটা এবারও সরফরাজে ভরসা রাখছে। করাচি কিংস দলের ভার দিয়েছে অলরাউন্ডার ইমাদ ওয়াসিমের কাছে। একমাত্র বিদেশি হিসেবে পেশোয়ার জালমির দায়িত্ব নিয়েছেন ক্যারিবীয় তারকা ড্যারেন সামি। ডন ও ক্রিকেট পাকিস্তান।

অনলাইন আপডেট

আর্কাইভ