ঢাকা, শুক্রবার 15 February 2019, ৩ ফাল্গুন ১৪২৫, ৯ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

নদীর নাব্যতা রক্ষায় চলমান উচ্ছেদ অভিযান অব্যাহত রাখা হবে

 

সংসদ রিপোর্টার: নদীর নাব্যতা, দূষণ ও পার রক্ষায় চলমান উচ্ছেদ অভিযান অব্যাহত রাখার ঘোষণা দিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘সরকারের চেয়ে প্রভাবশালী কোনো ব্যাক্তি হতে পারে না।’

গতকাল বৃহস্পতিবার বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ২০১৬ সালের একনেক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার চারপাশের নদী এবং চট্টগ্রামের নদী রক্ষা করার লক্ষ্যে এবং দুষণ এবং নাব্যুা রক্ষা করার লক্ষে ট্রস্কাফোর্স গঠন করেছিলেন। তারই ধারাবাহিকতায় নদীগুলো তীর রক্ষা, নাব্যতা এবং দুষণমুক্ত করার পদক্ষেপ গ্রহণ করেছি। আমাদের কার্যক্রম চলছে। সমগ্র দেশবাসী এটাকে স্বাগত জানিয়েছে এবং ঢাকা মহানগরে প্রতিটি মানুষ এবং গণমাধ্যম আমাদের স্বাগত জানিয়েছে, আমাদের পাশে আছে। সচেতন ব্যক্তি যারা নদীকে নিয়ে গবেষণা করে তারও সাধুবাদ জানিয়েছেন।

উচ্ছেদ অভিযানে কোন প্রতিবন্ধকতা আছে কি এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, সরকারের থেকে প্রভাবশালী কোন ব্যক্তি হতে পারে না। কাজেই প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা বাংলাদেশকে এগিয়ে নেওয়ার যে পদক্ষেপ গ্রহণ করেছি এখানে পিছপা হওয়ার কোন সুযোগ নাই, আমাদের কাজ অব্যাহত থাকবে। 

অনলাইন আপডেট

আর্কাইভ