ঢাকা, শনিবার 16 February 2019, ৪ ফাল্গুন ১৪২৫, ১০ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

খাগড়াছড়িতে ইউপিডিএফ’র চাঁদাবাজ আটক

আব্দুল্লাহ আল-মামুন,খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদর উপেজলার প্যারাছড়ায় নিরাপত্তা বাহিনীর এক অভিযানে শ্যামাপান দেবান (৩০) ওরফে কুশল চাকমা নামে ইউপিডিএফ এর এক চাঁদাবাজকে আটক করা হয়েছে। সে মহালছড়ি উপজেলার চাদ গরিয়ার জ্যোতির্মল চাকমার ছেলে।
সম্প্রতি তাকে আটক করা হয়। এ সময় তার নিকট থেকে আদায়কৃত চাঁদার নগদ ১৫,৪২৭.০০ টাকা, ০২টি চাঁদা আদায়ের রশিদ, ০১টি ইউপিডিএফ কর্তৃক প্রকাশিত বই উদ্ধার করা হয়।
নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, খাগড়াছড়ি সদর উপেজলার প্যারাছড়া এলাকায় কিছু সশস্ত্র সন্ত্রাসী চাঁদা আদায় করছে মর্মে তথ্য পাওয়া যায়। এ প্রেক্ষিতে খাগড়াছড়ি সদর জোন থেকে নিরাপত্তা বাহিনীর একটি টহলদল অভিযান পরিচালনা করে। এসময় চাঁদা আদায়কারী দুইজন সশস্ত্র সদস্যকে টহলদল দেখতে পায় এবং তাদেরকে আটক করার প্রচেষ্টা চালায়। কিন্ত তারা উভয়েই দৌড়ে পালানোর চেষ্টা করে। তাৎক্ষণিক টহলদল তাদের পিছু নিয়ে ৬০০-৭০০ গজ ধাওয়া করে শ্যামাপান দেবান (৩০) ওরফে কুশল চাকমাকে আটক করে।
জানা যায়, আটককৃত ব্যক্তির নামে খাগড়াছড়ি সদর থানা মামলা নং-০৮, ধারা: ১৭১/৩৮৬/৩৪/অস্ত্র বি: ১৯৭৮ সালে অস্ত্র আইন (সংশোধিত ২০০২) এর ১৯-এ তারিখ ১৩ নভেম্বর ২০১৬ মোতাবেক মামলা রয়েছে। আটকৃত ব্যক্তি শ্যামাপান দেবান (৩০) ওরফে কুশল চাকমা দীর্ঘদিন যাবত পলাতক অবস্থায় ছিল বলেও জানা যায়।
এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ আরাফাত হোসেন বলেন, ইউপডিএফ (মূল) এর সদস্যরা বিভিন্ন স্থানে চাঁদা আদায় করছে এবং ভবিষ্যৎ পরিকল্পনা করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে গোয়েন্দা তথ্য অনুযায়ী ওই জোনের উদ্যোগে অপারেশন পরিচালনা করা হলে এ চাঁদাবাজকে আটক করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ