ঢাকা, রোববার 17 February 2019, ৫ ফাল্গুন ১৪২৫, ১১ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ৪৯ নারী এমপি

স্টাফ রিপোর্টার: বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে সংরক্ষিত নারী আসনের সব প্রার্থীকে। প্রতিটি আসনে এক জনের বেশি প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন তারা। গতকাল শনিবার একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সব প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।
নির্বাচিতদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত ৪৩ জন, জাতীয় পার্টির ৪ জন, ওয়ার্কার্স পার্টির একজন ও স্বতন্ত্র একজন। গতকাল শনিবার ছিলো মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। এদিন বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীদের মধ্যে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করায় তাদের বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।
এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, ‘সংরক্ষিত ৪৯টি নারী আসনের কোনোটিতে একাধিক প্রার্থী না থাকায় তারা সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচিতদের চূড়ান্ত তালিকা রোববার প্রকাশ করা হবে। নির্বাচতদের গেজেট প্রকাশের জন্য রোববার নির্বাচন কমিশন সচিবকে চিঠি দেয়া হবে। পরবর্তীতে কমিশন থেকে তা গেজেট আকারে প্রকাশ করবে।
সরাসরি নির্বাচনে প্রাপ্ত আসন অনুপাতে একটি আসন পাবে বিএনপি। কিন্তু তাদের এমপিরা এখনো শপথ না নেয়ায় তাদের প্রাপ্ত সংরক্ষিত নারী আসনটিতে নির্বাচন হয়নি। তাই ৪৯ আসনে নির্বাচন হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ