ঢাকা, মঙ্গলবার 19 February 2019, ৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

ভিত্তিহীন ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশকারীরা সরকারের এজেন্ডা বাস্তবায়নের অপচেষ্টা চালাচ্ছে

স্টাফ রিপোর্টার : মকবুল আহমাদের আমীর পদে না থাকা বা পদত্যাগ করার ইচ্ছা ব্যক্ত করার প্রশ্নই আসে না বলে জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। অতি সম্প্রতি প্রকাশিত দু’একটি সংবাদপত্র ও অনলাইন নিউজ পোটালের রিপোর্টে ‘বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ আমীর পদে থাকতে চাচ্ছেন না, তিনি পদত্যাগ করতে চাচ্ছেন’ মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে, তার জবাবে এই বক্তব্য দেয়া হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘যারা বা যেসব মিডিয়া এ ধরনের ভিত্তিহীন ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করছে তারা সরকারের এজেন্ডাই বস্তিবায়ন করছে।’
প্রকাশিত সংবাদগুলোতে ভিত্তিহীন ও বিভ্রান্তিকর অসত্য তথ্য প্রকাশ করা হয়েছে অভিযোগ করে তার তীব্র প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মো. তাসনীম আলম গতকাল সোমবার প্রদত্ত এক বিবৃতিতে বলেন, দু’একটি সংবাদপত্র ও অনলাইন নিউজ পোটালে প্রকাশিত রিপোর্টে উপরে উল্লেখিত তথ্যের কোনো ভিত্তি নেই।
তিনি বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদের আমীর পদে না থাকা বা পদত্যাগ করার ইচ্ছা ব্যক্ত করার প্রশ্নই আসে না। জামায়াতে ইসলামীর ভাবমর্যাদা ক্ষুণ্ণ করার হীন-উদ্দেশ্যেই এ অসত্য তথ্য প্রকাশ করা হয়েছে। এর সাথে বাস্তবতার কোনো সম্পর্ক নেই। একটি রাজনৈতিক দলের প্রধান সম্পর্কে এ ধরনের ভিত্তিহীন অসত্য তথ্য প্রকাশ করা সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার নীতিমালার পরিপন্থী। এ ধরনের অসত্য ও বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করা অত্যন্ত দুঃখজনক। যারা এ ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করছেন তারা সরকারের এজেন্ডা বাস্তবায়নের অপচেষ্টা চালাচ্ছেন। এ ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করে দেশবাসীকে বিভ্রান্ত করা যাবে না।’ তাই জামায়াতে ইসলামী সম্পর্কে বিভ্রান্তিকর অসত্য তথ্য প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য তিনি সংশ্লিষ্ট সংবাদপত্র ও অনলাইন নিউজ পোটাল কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ