ঢাকা, শনিবার 23 March 2019, ৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী
Online Edition

ভারতকে পাকিস্তানের হুঁশিয়ারি

সংগ্রাম অনলাইন ডেস্ক:

কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার জেরে ভারত হামলা চালালে পাকিস্তানও বসে থাকবে না বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।খবর এনডিটিভির।

তিনি বলেন, ‘যদি তারা এ বিষয়ে (হামলা) সিরিয়াস হয়, তাহলে একটি বিষয় সুস্পষ্টভাবে নোট করে নিন, পাকিস্তানও পাল্টা জবাবই দেবে। পাকিস্তানের হাতে তখন অন্য কোনো বিকল্পই খোলা থাকবে না।’

এনডিটিভি জানিয়েছে, গত বছর ক্ষমতায় আসা ইমরান কাশ্মীর নিয়ে তীব্র উত্তেজনার মধ্যে এক ভিডিও বার্তায় এ সুস্পষ্ট হুঁশিয়ারি দেন।

এর আগে গত বৃহস্পতিবার পুলওয়ামায় জইশ-ই-মোহাম্মদের চালানো আত্মঘাতী হামলাটিকে গত কয়েক দশকে ভারতীয় নিরাপত্তারক্ষীদের ওপর চালানোর ‘সবচেয়ে ভয়াবহ’ হামলা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

হামলার পর থেকেই ভারত পাকিস্তানভিত্তিক জইশ-ই-মোহাম্মদের প্রধান মাসুদ আজহারের নাম জাতিসংঘের ‘বৈশ্বিক সন্ত্রাসীর তালিকায়’ ঢোকানোর জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ইসলামাবাদকে বিশ্ব থেকে ‘পুরোপুরি একঘরে’ করার জন্য নয়া দিল্লির কূটনৈতিক তৎপরতা অব্যাহত আছে। ভারত ১৯৯৬ সালে পাকিস্তানকে দেওয়া ‘মোস্ট ফেভারড নেশনের’ তকমাও তুলে নিয়েছে। দুই দেশের এ মুখোমুখি অবস্থানের মধ্যেই দেশ দুটি সফর করছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

অনলাইন আপডেট

আর্কাইভ