ঢাকা, বৃহস্পতিবার 21 February 2019, ৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

 

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ‘এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন’ ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত হয়। দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি। এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মু. শামসুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী, আবু রেজা মো. ইয়াহিয়া ও হাসনে আলম, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তাহের আহমেদ ও মো. ওবায়দুল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এজেন্ট ব্যাংকিং ডিভিশন প্রধান মো. মাহবুব আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ঢাকা সাউথ জোনপ্রধান মো. ইয়ানুর রহমান, ঢাকা ইস্ট জোনপ্রধান মোহাম্মদ উল্ল্যাহ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও আবুল ফয়েজ মুহাম্মদ কামালউদ্দিন, বরিশাল জোনপ্রধান মো. আব্দুস সালাম এবং ময়মনসিংহ জোনপ্রধান মোহাম্মদ সোলায়মান। এ সময় প্রধান কার্যালয়ের উর্ধ্বতন নির্বাহী এবং ব্যাংকের ঢাকা সাউথ, ঢাকা ইস্ট, ময়মনসিংহ ও বরিশাল জোনের অধীনস্থ শাখা ব্যবস্থাপকবৃন্দ ও এজেন্ট ব্যাংকিং আউটলেটসমূহের এজেন্টগণ উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির ভাষণে প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি বলেন, ইসলামী ব্যাংক একটি সার্বজনীন ব্যাংক। ধর্ম বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষের নিকট ব্যাংকিং সেবা পৌঁছে দিচ্ছে এই ব্যাংক। 

শুধু শহর নয়, গ্রাম ও প্রত্যন্ত অঞ্চলের সকল শ্রেণী-পেশার মানুষকে ব্যাংকিং সেবার আওতায় আনতে ব্যাপক আর্থিক অন্তর্ভুক্তির কাজ করছে ইসলামী ব্যাংক। এজেন্ট ব্যাংকিং কার্যক্রম তারই একটি অংশ। তিনি বলেন, দেশের প্রায় অর্ধেক জনগোষ্ঠী নারী, তাই এজেন্ট ব্যাংকিং কার্যক্রমসহ অর্থনৈতিক উন্নয়নে নারীর অংশগ্রহণ বৃদ্ধি করা প্রয়োজন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ