ঢাকা, বৃহস্পতিবার 21 February 2019, ৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

লালমনিরহাটে কোচ ও মাহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষে ৫জন নিহত

লালমনিরহাট সংবাদদাতা : লালমনিরহাটে রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে কোচ ও মাহেন্দ্রর মুখোমুখি ধাক্কায় শিশুসহ ৫জন যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৮জন। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি আইরখামাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের পরিচয় জানা যায়নি। তবে নিহতদের মধ্যে দুজন নারী, এক শিশু ও দুইজন পুরুষ রয়েছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী বাস বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী মাহেন্দ্রকে ধাক্কা দেয়। এতে মাহেন্দ্র দুমড়ে-মুচড়ে যায় এবং বাসটি পাশের খাদে গিয়ে পড়ে। এ দুর্ঘটনায় মাহেন্দ্রর তিন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। আহত হন অন্তত ৮জন যাত্রী।
স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুড়িগ্রাম ও লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করান। কুড়িগ্রাম হাসপাতালে নেওয়ার পথে এক শিশু ও মহিলার মৃত্যু হয়েছে। শিশুটির মরদেহ কুড়িগ্রাম সদর থানায় নেওয়া হয়েছে। বাকি তিনটি মরদেহ লালমনিরহাট সদর থানায় নেওয়া হয়েছে।
লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ করছে। নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।
সহযোগিতা ও দোয়া কামনা
লালমনিরহাট থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘নতুন বাংলার সংবাদ’ পত্রিকার প্রকাশক মো. ওয়ালিউর রহমান রাজু জটিল রোগে আক্রান্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সমাজের বিত্তবানদের নিকট সহযোগিতা ও সকলের নিকট দোয়া কামনা করেছেন। সম্প্রতি ‘নতুন বাংলার সংবাদ’ পত্রিকার প্রকাশক মোঃ ওয়ালিউর রহমান রাজু জটিল রোগে আক্রান্ত হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মুমুর্ষ অবস্থায় ভর্তি করা হয়। তিনি প্রায় ১৮ বছর ধরে ওই সব জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসারত অবস্থায় রয়েছেন। ২০ জানুয়ারী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকগণ ওয়ালিউর রহমান রাজু’র শরীরের পরীক্ষা-নিরীক্ষা শেষে কিডনী, পেনক্রেটাইটিস, ডায়াবেটিসসহ বেশ কিছু জটিল রোগ চিহ্নিত করেন। তাকে উন্নত চিকিৎসা ও জটিল অপারেশনের জন্য দেশের বাইরে নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকগণ। কিন্তু এই সব রোগের চিকিৎসা করতে অনেক টাকার প্রয়োজন। যা সাংবাদিক রাজুর পরিবারের পক্ষে যোগান দেয়া সম্ভব নয়। এ কারনে তার পরিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সমাজের বিত্তবানদের নিকট সহযোগীতা কামনা করেছেন। সাপ্তাহিক ‘নতুন বাংলার সংবাদ’ পত্রিকাটির সম্পাদক আসাদুল ইসলাম বলেন, সাহসী সাংবাদিকতার বীর পুরুষ ওয়ালিউর রহমান রাজু। তার লেখনি এখনো অনেকের কাছে স্মরণীয়। তিনি প্রায় ১৮ বছর ধরে কিডনী, পেনক্রেটাইটিস, ডায়াবেটিসসহ বেশ কিছু জটিল রোগ আক্রান্ত। বর্তমান তিনি ঠিক মত চলাফেরা করতেও পারছেন না। তার দ্রুত উন্নত চিকিৎসা ও অনেক অর্থের প্রয়োজন। এতে সাংবাদিক সমাজসহ সমাজের বিবেকবান মানুষদের সাংবাদিক রাজুকে সহযোগিতা করা প্রয়োজন বলে আমি মনে করি। তাহলে আসুন আমরা সকলে মিলে সাংবাদিক রাজুর চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেই।

অনলাইন আপডেট

আর্কাইভ