ঢাকা, রোববার 22 September 2019, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

আগুনে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদান করবে সরকার : ওবায়দুল কাদের

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সংগ্রাম অনলাইন : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চকবাজারের আগুনে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদান করবে সরকার।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তের পর প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন কাদের। পরে সাংবাদিকদের তিনি বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের পুনর্বাসনের ব্যবস্থা করবে সরকার।

‘এ দুর্ঘটনা থেকে আমরা শিক্ষা পেয়েছি। ভবিষ্যতে যাতে এ ধরনের দুর্ঘটনা আর না ঘটে সেজন্য আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নেব,’ বলেন তিনি।

এদিকে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, নিমতলীতে অগ্নিকাণ্ডের ঘটনার পর চকবাজার এলাকা থেকে সকল রাসায়নিক দ্রব্যের গোডাউন ও কারখানা সরিয়ে ফেলা নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু এক শ্রেণির ব্যবসায়ী একই জায়গায় আবারও তাদের ব্যবসা চালু করে।

তিনি আরও বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ ওই এলাকায় ব্যবসার জন্য লাইসেন্স প্রদান বন্ধ করলেও, ব্যবসায়ীদের একটি শ্রেণি তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছিল। এ বিষয়ে মেয়র প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানান মন্ত্রী।

উল্লেখ্য, রাজধানীর পুরান ঢাকার চকবাজারে বুধবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৭০ জন নিহত এবং অর্ধ-শতাধিক গুরুতর দগ্ধ হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরও ১৬ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন কর্তৃপক্ষ। সূত্র: ইউএনবি। 

অনলাইন আপডেট

আর্কাইভ