ঢাকা, শুক্রবার 22 February 2019, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

চকবাজারে অগ্নিকান্রডে ঘটনা সরকারের দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনাই দায়ী --- মির্জা ফখরুল

 

স্টাফ রিপোর্টার: পুরান ঢাকার চকবাজারের অগ্নিকা-ের ঘটনায় সরকারের ‘দায়িত্বহীনতা ও অব্যবস্থাপন’কে দায়ী করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের কাছে এ অগ্নিকান্ডে ব্যাপক হতাহতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করতে গিয়ে এই মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, বর্তমান সরকারের সর্বক্ষেত্রে ব্যর্থতা রয়েছে। আজকে সব জায়গায় মানুষ অকারণে জীবন হারাচ্ছে। এর কারণ হচ্ছে সরকারের দায়িত্বহীন ও অব্যবস্থাপনা। এই সরকার রাষ্ট্র পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ। রাষ্ট্র সঠিকভাবে পরিচালনার সদিচ্ছা তাদের নেই। তারা যেকোনো ভাবে ক্ষমতায় টিকে থাকতে চায়। জনগণের প্রতি এই সরকারের কোনো দায়বদ্ধতা নেই।

সকালে পুরান ঢাকার আজিমপুরে ভাষা শহীদ শফিউর রহমান ও আবুল বরকতের কবর জিয়ারতের পর সাংবাদিকদের কাছে পুরান ঢাকার অগ্নিকান্ডের নিহতদের প্রতি শোক প্রকাশ করে তাদের স্বজনদের প্রতি সমবেদনা জানান মির্জা ফখরুল। 

এদিকে চকবাজারে ভয়াবহ অগ্নিকা-ে ব্যাপক হতাহতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এক শোক বার্তায় তিনি এই মর্মান্তি ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। আহতদের সুচিকিৎসার দাবি জানান তিন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়াতে সকলের প্রতি আহ্বানও জানান।

দুই দিনের কর্মসূচি বিএনপির : রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে নিহতদের রুহের মাগফিরাত ও আহতদের আশু সুস্থতা কামনায় দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলটির উদ্যোগে আজ শুক্রবার  দেশব্যাপী সকল মসজিদে বাদ জুম’আ বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। দেশবাসীসহ বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মীকে মোনাজাতে শরীক হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

এছাড়া আগামীকাল শনিবার নিহতদের স্মরণে বিএনপি শোক দিবস পালন করবে। দিবসটি উপলক্ষে দেশব্যাপী ঐদিন বিএনপি নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবে। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি জানানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ