ঢাকা, শনিবার 23 March 2019, ৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী
Online Edition

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত নেতৃবৃন্দ

 

সংগ্রাম অনলাইন : বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের একটি প্রতিনিধি দল  শুক্রবার সকাল ১০টায় পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে অগ্নিদগ্ধ হয়ে আহত ও ক্ষতিগ্রস্থদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। দলটির নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি এডভোকেট ড. হেলাল উদ্দিন। প্রতিনিধি দলে আরোও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের জামায়াত নেতা মফিজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী শফিকুর রহমান, এডভোকেট হুমায়ন কবির প্রমুখ। 

নেতৃবৃন্দ অগ্নিদগ্ধে আহত ও ক্ষতিগ্রস্থদের খোঁজখবর নেন এবং অগ্নিকান্ডে নিহতদের রুহের মাগফেরাত কামনা ও আহতদের দ্রুত আরোগ্য লাভের জন্য আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া করেন। এসময় তারা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও আহতদের বিনামূল্যে যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান। সেইসাথে এই অনাকাঙ্খিত ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত করে দায়ী সংশ্লিষ্ট ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও এ জাতীয় দুর্ঘটনার স্থায়ী সমাধানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, পুরান ঢাকার চকবাজারে গত ২০ ফেব্রুয়ারী বুধবার দিবাগত রাতে পাঁচটি ভবনে ভয়াবহ অগ্নিকান্ডে ৮১ জন নিহত এবং বহুসংখ্যক মানুষ অগ্নিদগ্ধ হয়ে হতাহত হওয়ার মর্মান্তিক ঘটনা ঘটে। এরপুর্বেও ২০১০ সালে পুরান ঢাকার নিমতলীতে ভয়াবহ অগ্নিকান্ডে শতাধিক মানুষ পুড়ে নিহত হবার ঘটনা ঘটেছিল। সেসময় আবাসিক এলাকায় উচ্চমাত্রার দাহ্য পদার্থ মজুতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছিলো অথচ তারপরেও চকবাজারে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলো। দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলোর মধ্যে চরম সমন্ধয়হীনতা ও সরকারের ব্যর্থতাই মুলত এর জন্য দায়ী। তাই অবিলম্বে রাজধানী ঢাকাকে বাসযোগ্য করার লক্ষ্যে ক্ষমতাসীন সরকার ও সেবাধর্মী প্রতিষ্ঠান সমূহকে সমন্বিত পরিকল্পনা বাস্তবায়নে এগিয়ে আসতে হবে। 

অনলাইন আপডেট

আর্কাইভ