শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

পোর্ট এলিজাবেথে বোলারদের দাপট

বোলারদের দাপট দিয়ে শুরু হল দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মধ্যকার পোর্ট এলিজাবেথ টেস্ট। বৃহস্পতিবার সেন্ট জর্জ পার্কে টেস্টের প্রথম দিনই পড়েছে ১৩ উইকেটে। প্রথমে ব্যাট করে স্বাগতিক আফ্রিকা গুটিয়ে গিয়েছে ২২২ রানে। আর শ্রীলঙ্কা দিন শেষে ৬০ রানেই হারিয়েছে ৩ উইকেট।

ডারবানে সিরিজের প্রথম টেস্টটি জিতেছে শ্রীলঙ্কা। দ্বিতীয় টেস্টটি জিততে পারলে কিংবা ড্র করলে উপমহাদেশের প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জয়ের রেকর্ড গড়বে চন্ডিকা হাথুরসিংহের শিষ্যরা।

 টস জিতে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের তোপের মুখে পড়েও অ্যাডেইন মার্করাম ও কুইন্টন ডি ককের লড়াইয়ে দুইশ রান পেরোয় দক্ষিন আফ্রিকা। মার্করাম ৬০ ও ডি কক ৮৬ রান করেন। এছাড়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি ২৫ ও শেষ দিকে পেসার কাগিসো রাবাদা ২২ রান করেন। এর বাইরে দুই অংকের ঘরে যেতে পারেনি কোন প্রোটিয়া ব্যাটসম্যানই। শূন্য রানেই আউট হয়েছেন দলের ৪ ব্যাটসম্যান।

লঙ্কান বোলিং আক্রমণের নেতৃত্ব দিয়েছেন বিশ্ব ফার্নান্দো ও কুসান রাজিথা। দুইজনই নিয়েছেন ৩টি করে উইকেট। এছাড়া ধনঞ্জায়া ডি সিলভা ২টি ও দিমুথ করুনারত্নে নিয়েছেন এক উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার পেসারদের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কাও। ২০ ওভারে ৬০ রান তুলতেই হারিয়ে ফেলেছে তিন উইকেট। ওপেনার করুনারত্নে (১৭) শিকার হন রাবাদার। তিন নম্বরে নামা ওশাদা ফার্নান্দো (০) ও কুশল মেন্ডিসকে (১৬) আউট করেন ডুয়ানি অলিভিয়ার। অপরাজিত আছেন লাহিরু থিরিমানে (২৫*) ও রাজিথা (০*)। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ