ঢাকা, শনিবার 23 February 2019, ১১ ফাল্গুন ১৪২৫, ১৭ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

অগ্নিকাণ্ডে হতাহতদের জন্য মসজিদে মসজিদে দোয়া

বুধবার রাতে রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের মাগফিরাত কামনা করে গতকাল শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বিশেষ দোয়ার আয়োজন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : চকবাজার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করে মসজিদে মসজিদে দোয়া হয়েছে। গতকাল শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন মসজিদে এ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।
এদিকে রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের আরোগ্য কামনায় জুমার নামাজের পর ধানমন্ডি, জিগাতলা, কলাবাগান, শংকর ও হাজারীবাগ, ওয়ারী, যাত্রাবাড়ি-ডেমরা ও মতিঝিলের বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। বাদ জুমা বঙ্গভবন জামে মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ  তৌফিক, রাষ্ট্রপতির সামরিক সচিব, প্রেস সচিবসহ বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।
অন্যদিকে ঘটনাস্থল চকবাজারের পাশে অবস্থিত চুড়িহাট্টা শাহী মসজিদেও বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। সেখানে নিহতদের আত্মার মাগফেরাত ও শান্তি এবং আহতদের আশু সুস্থতা কামনায় হাজার হাজার মুসল্লি অংশ নেন।
জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মিজানুর রহমান দোয়া পরিচালনা করেন। দোয়া ও মোনাজাতে সাধারণ মুসল্লিরা অংশ নেন। এছাড়া ফাউন্ডেশনের দীনি দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক ড. মোহাম্মদ হারুনূর রশীদ, সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহাম্মদ আল-আযহারীসহ সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীরাও মোনাজাতে অংশ নেন। রাজধানীর সায়েদাবাদ চিশতিয়া সাইদিয়া দরবার শরিফে চকবাজার অগ্নিকান্ডের ঘটনায় নিহত ও আহতদের জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের এমপি নাহিম রাজ্জাক, ডেমরা থানা ছাত্রলেিগর সভাপতি মশিউর রহমান মোল্লা সজল। বিশেষ দোয়া পরিচালনা করেন মসজিদের ইমাম সাইদুর রহমান সাইদাবাদী। এছাড়াও ডেমরায় সকল সমজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। অপরদিকে চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করে ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু’র নির্দেশে প্রায় ৩৫টি মসজিদে মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। তিনি কাপ্তান বাজার মসজিদ উপস্থিত থেকে দোয়া মাহফিলে অংশ নেন। অপরদিকে ওয়ারী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেন জুম্মার নামাজ আদায় করেন ৪১ নং ওয়ার্ড মসজিদে। সেখানে তিনি নিহতদের স্বরণে বিশেষ দোয়ায় অংশ নেন।
জিগাতলা গাবতলা মসজিদের ইমাম জুমার নামাজের পর মোনাজাতে সবাইকে চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের জন্য সবাইকে দোয়া করতে বলেন। গাবতলা মসজিদের ইমাম মোনাজাতের একপর্যায়ে বলেন, হে আল্লাহ যারা চকবাজার অগ্নিকাণ্ডের ঘটনায় পৃথিবী ছেড়ে চলে গেছেন তাদের জান্নাতুল ফেরদৌস নসিব করুন। তাদের পরিবারকে শোক সহ্য করে ধৈর্য ধরার তৌফিক দান করুন। আগুনের ঘটনায় যারা মারা গেছেন তাদের সকলকে শহীদের মর্যাদা দান করুন। নিহতদের পরিবারপরিজন যেন এ শোক সামাল দিতে পারেন সেই শক্তি দাও আল্লাহ। ভয়াবহ এ আগুনে যারা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তারা যেন ক্ষতি পুষিয়ে নিতে পারেন সেই তৌফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ