মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
Online Edition

সহযোগিতা করলে সীমান্তে মাদক চোরাচালান নারী-শিশুপাচার ও সীমান্ত হত্যা বন্ধ হবে -লে: কর্ণেল এসএম রেজাউর রহমান(পিএসসি)

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর: আপনারা এগিয়ে এলে এবং আপনাদের সহযোগিতা পেলে সীমান্তে মাদক চোরচালান, নারী শিশু পাচার এবং সীমান্তে হত্যা অবশ্যই বন্ধ হবে। সরকার সীমান্তে মাদক চোরাচালান, নারী শিশু পাচার এবং সীমান্তে হত্য বন্ধ কল্পে কঠোর পদক্ষেপ নেওয়ার তাগিদ দিয়েছেন। যেভাবে  হোক সমাজ থেকে মাদক ব্যবসায়ীদেরকে উৎখাত করতে হবে। এমনকি সীমান্তের ওপার থেকে চোরাই পথে কোন মাদক যেন আসতে না পারে, সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। মাদকের কারণে একটি পরিবার ধ্বংস হয়ে যাচ্ছে। স্কুল কলেজের ছাত্র-ছাত্রী এমনকি পরিবারের মধ্যেও মাদক ঢুকে গেছে। এই মরণ নেশা পরিত্যাগ করে ভালো পথে আসতে হবে। সীমান্তে শূন্য লাইনের কাছাকাছি গিয়ে চোরা কারবারীরা তারকাটা কেটে ওপার থেকে গরু আনতে গিয়ে ভারতীয় বিএসএফ এর গুলীতে অকালে জীবন হারাচ্ছে। এমন হত্য আমরা দেখতে চাইনা। গুটিকয়েক খারাপ লোকের কারণে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এটা কোনভাবে করতে দেওয়া যেতে পারে না। আমরা দেশকে ভালবাসী, এই দেশটি সবার, তাই আপনারা আপনাদের পরিবারের ছেলেমেয়েদের প্রতি সজাগ থাকলে কোনভাবে অসৎপথে ধাবিত হবে না, এ দায়িত্ব পিতামাতার। যারা অবৈধ মাদক ব্যবসা এবং চোরাচালীনর সাথে জড়িত তারা এ পথ ছেড়ে ভালো পথে আসলে পূর্ণবাসন করা হবে। কিন্তু সীমান্ত সংক্রান্ত সকল আপরাধ থেকে বিরত থাকতে জনমত সৃষ্টির আহব্বান  জানান, তা না হলে সীমান্ত হত্যা বন্ধে বিজিবি যে কোন ধরনের কঠিন পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে।
গত ১৭ ফেব্রুয়ারি রবিবার সকাল ১১ টায় ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউপির রুদ্রনী স্টেডিয়াম মাঠে মাদক চোরাচালান নারী ও শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে জনসচেতনতা মূলক এক সভায় পুলিশ প্রশাসন, জন প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্কুল কলেজের শিক্ষক এবং গণমাধ্যম প্রতিনিধিদের নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। মাদক চোরাচালান নারী শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে জনসচেতনতামূলক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব, এলুয়াড়ী ইউপির চেয়ারম্যান মওলানা মো: নবীউল ইসলাম, কাজীহাল ইউপি চেয়ারম্যান মোঃ মানিক রতন, রুদ্রানী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ তোজ্জামেল।
জনসচেতনাতা মূলক সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন ফুলবাড়ী ২৯ বিজিবির নায়েক শেখ শাকিল আহম্মেদ। আয়োজনে ছিলেন ফুলবাড়ী ২৯ বিজিবি। মাদক ও চোরাচালান নারী ও শিশুপাচার এবং সীমান্ত হত্যা বন্ধে জনসচেতনামূলক সভাটি সঞ্চালনায় ছিলেন ফুলবাড়ী ২৯ বিজিবি’র নায়েক মোঃ কাওসার। এসময় পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি ,গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্কুল কলেজের শিক্ষক, ছাত্রছাত্রী, গণমাধ্যম প্রতিনিধি, স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং বিজিরি’র পদস্থ সৈনিকগণ উপস্থিতি ছিলেন। জনসচেতনতামূলক সভা শেষে সকাল ১২ টায় রুদ্রানী স্টেডিয়াম মাঠ থেকে ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল এস.এম রেজাউর রহমান (পিএসসি) এর নেতৃত্বে এক বিশাল মাদক চোরাচালান, নারী শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে এক র‌্যালি বের হয়। র‌্যালিটি  ঐ এলাকার বাজার প্রদক্ষিণ করে দুপুর সাড়ে ১২ টায় স্টেডিয়াম মাঠে এসে শেষ হয়। আলোচনা সভায় বিভিন্ন পেশার স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ