ঢাকা, সোমবার 25 February 2019, ১৩ ফাল্গুন ১৪২৫, ১৯ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

ভারতে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ১৫০

এনডিটিভি : ভারতের আসামে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ১৫০ জনে দাঁড়িয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো অন্তত ২শ' জন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম জানায়, শুক্রবার ভারতের আসাম রাজ্যের গোলাঘাট ও জোড়হাটে এই মদ-বিষক্রিয়ায় মৃত্যুর ঘটনা ঘটে।রাজ্য সরকার এ ঘটনায় পৃথক দুইটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে।

পুলিশ জানায়, প্রথম ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাতে গুয়াহাটি থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে, গোলাঘাটের সালমোরা চা-বাগানে অন্যটি জোড়হাটের তিতাবরের প্রত্যন্ত গ্রামে। উভয় ঘটনায় হতাহতদের বেশিরভাগই চা-বাগানের শ্রমিক। বেতন পাওয়ার পর বৃহস্পতিবার তারা স্থানীয়ভাবে বানানো মদ পান করেন। দেশটির স্থানীয় স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, হাসপাতালে ভর্তি হওয়া শ্রমিকদের অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক।

পরিস্থিতি সামাল দিতে ডিব্রুগড় ও তেজপুর মেডিকেল কলেজ থেকে বাড়তি চিকিৎসকদের এই দুই জায়গায় নিয়ে আসা হয়েছে। আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল রবিবার গুয়াহাটিতে জরুরি বৈঠক ডাকেন। তিনি এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। এছাড়া নিহতের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সহযোগিতা দেয়া হবে বলে জানানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ