ঢাকা, মঙ্গলবার 26 February 2019, ১৪ ফাল্গুন ১৪২৫, ২০ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

বিএনপি পারলে ঝড়-বৃষ্টির জন্যও আ’লীগকে দায়ী করতো -কাদের

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ সকাল বেলা ঝড়-বৃষ্টি হয়েছে সেটাও পারলে বিএনপি বলবে আওয়ামী লীগ সরকার জড়িত। পিলখানা হত্যায় আ’লীগকে জড়িয়ে বিএনপি নেতাদের দেয়া বক্তব্যের জবাবে তিনি বলেন, সুষ্ঠুভাবে পিলখানা হত্যার বিচার হওয়ার পরও শুধুমাত্র রাজনৈতিক বিরোধিতার কারণেই পিলখানা হত্যাকান্ড নিয়ে প্রশ্ন তুলছে বিএনপি।
গতকাল সোমবার রাজধানীর খামার বাড়িতে মেট্রোরেলের স্ক্রু-পাইলিংয়ের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা ধ্বংস করার ষড়যন্ত্রের অংশ হিসেবে ৫৭ সেনা কর্মকর্তাকে প্রাণ দিতে হয়েছিল।
ওবায়দুল কাদের বলেন, পিলখানার বিচার নিয়েই দেশবিদেশে কোনো অভিযোগ নেই। পিলখানা হত্যাকান্ডের বিচারকার্য ইতিহাসের বিরল। এই বিচার সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় বিএনপির ধন্যবাদ দেয়া উচিত ছিলো। তারা ধন্যবাদ জানানোর সাংস্কৃতিক জানে না। অভিযোগ শুধু বিএনপির। বিএনপির নালিশ ছাড়া আর কিছু নেই।
আরেক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, চকবাজারের ঘটনা নিয়ে আমরা দায় এড়াতে পারি না বলেই। সরকারের কাজ সরকার করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী হতাহতের ঘটনায় আহত-নিহত ব্যক্তিদের জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে এবং পুরান ঢাকা থেকে ঝুঁকিপূর্ণ কেমিক্যাল সড়ানো হচ্ছে।
চকবাজার অগ্নিকাণ্ডের সাথে ও পিলখানা হত্যাকান্ডের যোগসূত্র আছে বলে দাবি করেছে ঐক্যফ্রন্ট’ এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে সকালে বেলা ঝড়-বৃষ্টি হয়েছে, সেটাও পারলে বিএনপি বলে যে আওয়ামী লীগ সরকার জড়িত।

অনলাইন আপডেট

আর্কাইভ