ঢাকা, বৃহস্পতিবার 28 February 2019, ১৬ ফাল্গুন ১৪২৫, ২২ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

দি ইবনে সিনা ন্যাচারাল মেডিসিন এর উদ্যোগে সাইনটিফিক সেমিনার অনুষ্ঠিত

গতকাল বুধবার দি ইবনে সিনা ন্যাচারাল মেডিসিন-এর উদ্যোগে রাজধানীর একটি হোটেলে Natural Medicine : A Global Perspective’ এর উপর এক সাইনটিফিক সেমিনার অনুষ্ঠিত হয়। প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসানের সভাপতিত্বে এবং জেনারেল ম্যানেজার, মার্কেটিং মোঃ ইলিয়াসের প্রাণবন্ত সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অনেক প্রফেসর এবং বিশেষ ডাক্তারগণ -সংগ্রাম

 

দি ইবনে সিনা ন্যাচারাল মেডিসিন-এর উদ্যোগে ‘ন্যাচারাল মেডিসিন: এ গ্লোবাল প্রসপেকটিভ’  শীর্ষক এক সাইনটিফিক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসানের সভাপতিত্বে  এবং জেনারেল ম্যানেজার (মার্কেটিং) মোঃ ইলিয়াসের সঞ্চালনার মাধ্যমে প্রোগ্রামটি শুরু হয়। এতে উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি বেসরকারি মেডিকেল কলেজ এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এবং বিশেষজ্ঞ ডাক্তারবৃন্দ অংশগ্রহণ করেন। 

 সেমিনারের শুরুতেই ড. শিহাব উদ্দিন আহমদ ন্যাচারাল মেডিসিন এর উপর মূল বক্তব্য উপস্থাপনা করেন। আমন্ত্রিত অতিথিদের মধ্যে ডা: মোঃ আব্দুল্লাহেল কাফি, সহকারী অধ্যাপক্ষ, মেডিসিন বিভাগ, ইবনে সিনা মেডিকেল কলেজ, প্রফেসর ডা: মো: বোরহান উদ্দিন, ফার্মাকোলজী বিভাগ, ইবনে সিনা মেডিকেল কলেজ, ডা: শাহিদা ফাহমিদা আফরিন, ইবনে সিনা মেডিকেল কলেজ, লে. কল. (অব:) ডা. মোঃ আব্দুল্লাহ হেল কাফি, নাক, কান, গলা বিভাগ, ইবনে সিনা মেডিকেল কলেজ, ন্যাচারাল মেডিসিনের বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য দেন। 

এরপর প্রফেসর ডা: চৌধুরী মাহমুদ হাসান বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, আগামীতে বিশ্বের জনগণের নিকট জনপ্রিয় চিকিৎসার ঔষধগুলো হবে ন্যাচারাল মেডিসিন। কারণ এই মেডিসিনগুলোর পার্শ্ব প্রতিক্রিয়া নেই এবং সবার জন্য নিরাপদ। সভায় ড. শিহাব উদ্দিন আহমদ ন্যাচারাল মেডিসিন সিলিক্যাপ এর বৈজ্ঞানিক উপযোগিতা এবং এর রোগ নিরাময়ের দারুন কার্যকারিতা কথা আলোচনা করেন। সাথে সিরাপ ভিনসিনা ক্লিনিক্যাল কার্যকারিতা উপস্থাপনা করেন প্রফেসর ডা: শাহিদা পারভীন আফরিন। প্রেসবিজ্ঞপ্তি। 

অনলাইন আপডেট

আর্কাইভ