ঢাকা, শুক্রবার 1 March 2019, ১৭ ফাল্গুন ১৪২৫, ২৩ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

গাজায় আবারও বিমান হামলা চালাল ইসরাইল

২৮ ফেব্রুয়ারি, পার্সটুডে : ফিলিস্তিনের গাজায় আবারও বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরাইল। গাজার খান ইউনুসসহ কয়েকটি এলাকায় জঙ্গিবিমান ও হেলিকপ্টার গানশিপের সাহায্যে ক্ষেপণাস্ত্র ও বোমা নিক্ষেপ করা হয়েছে। এ সময় সেখানে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়।

হামলায় ক্ষয়ক্ষতির বিবরণ এখনও পাওয়া যায় নি। তবে স্থানীয় সূত্রগুলো বলছে, ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে বোমা ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। এছাড়া হামাসের ইয্যাদ্দিন কাস্সাম ব্রিগেডের দু'টি ঘাঁটিতেও হামলা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গতরাতে গাজার আকাশে ইসরাইলি জঙ্গিবিমান ও হেলিকপ্টারগুলো হঠাৎ করে দানবের মতো হাজির হয় এবং একের পর এক হামলা চালাতে থাকে। 

অবরুদ্ধ গাজার মানুষ যখন খাদ্য ও ওষুধসহ নানা সংকটে জর্জরিত এবং আন্তর্জাতিক সমাজের কাছে সাহায্যের আবেদন জানাচ্ছে ঠিক তখনি এই হামলা হলো। 

পর্যবেক্ষকরা বলছেন, আমেরিকাসহ সাম্রাজ্যবাদী শক্তির সমর্থনে ইসরাইল ফিলিস্তিনিদের সঙ্গে যা ইচ্ছে তাই আচরণ করছে, কিন্তু ইরান ও তার মিত্ররা ছাড়া ফিলিস্তিনিদের পক্ষে আর কেউ কথা বলছে না।তাদের মতে, যেকোনো মুসলমানের একটি ঈমানি দায়িত্ব হচ্ছে জালিমের মোকাবেলায় মজলুমের পক্ষে অবস্থান নেয়া ও কথা-কাজে তার প্রমাণ দেওয়া।

অনলাইন আপডেট

আর্কাইভ