ঢাকা, শনিবার 2 March 2019, ১৮ ফাল্গুন ১৪২৫, ২৪ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

ট্রুডোর বিরুদ্ধে তদন্ত চেয়েছে বিরোধীদল

রয়টার্স: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো পদত্যাগের দাবি প্রত্যাখ্যান করার পর আবারো আক্রমণের শিকার হয়েছেন। এবার পদত্যাগসহ তার বিরুদ্ধে তদন্ত দাবি করেছে দেশটির বিরোধী নেতারা। ট্রুডো দেশটির মন্ট্রিল ভিত্তিক প্রকৌশল কোম্পানির এসএনসি-লাভালিনের বিরুদ্ধে বিচারে রাজনৈতিক হস্তক্ষেপ করেছেন বলে অভিযোগ উঠেছে। এনডিটিভি, বিবিসি, সিএনএন, রয়টার্স

লাভালিনের পক্ষ্যে বিচারে হস্তক্ষেপের ব্যাপারে কানাডার সাবেক অ্যাটর্নি জেনারেলের অভিযোগ সমর্থন করে একটি গণতদন্তের আহ্বান জানিয়েছে বিরোধী কনজার্ভেটিভরা। ক্ষমতাসীন লিবারেল পার্টির প্রধানমন্ত্রী বিচার প্রক্রিয়ায় বাধা দিতে দেশটির পুলিশ কমিশনার ব্রেনদা লুকিকে চিঠি পাঠিয়েছিলেন বলে অভিযোগ করেছেন বিরোধী নেতা এন্ড্রিউ সিচার।

তবে বৃহস্পতিবার আরো আগের দিকে পদত্যাগের আহ্বান প্রত্যাখ্যান করেছেন ট্রুডো। তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমি এবং আমার প্রশাসন সর্বদা যথাযথভাবেই কাজ করে যাচ্ছে এবং আপনাদের যা বলার আছে তা অক্টোবরের জাতীয় নির্বাচনে ভোটের মাধ্যমে বলবেন।’ উল্লেখ্য, লাভালিনের বিরুদ্ধে ২০১১ ও ২০১২ সালের মধ্যে সরকারি কন্ট্রাক্টস নিশ্চিত করতে লিবিয়ায় নিযুক্ত কর্মকর্তাদের ঘুষ দেয়ার অভিযোগ উঠেছিলো। লিবিয়ার প্রেসিডেন্ট মুয়াম্মার আল-গাদ্দাফির সময়কার দুর্নীতির অভিযোগে কোম্পানিটির বিরুদ্ধে ২০১৫ সালে অভিযোগ গঠন করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ