ঢাকা, মঙ্গলবার 5 March 2019, ২১ ফাল্গুন ১৪২৫, ২৭ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

ঢাকা উত্তর সিটি নির্বাচনে ৫-১০ শতাংশের বেশি ভোট পড়েনি

গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবে ঢাকা উত্তর সিটি নির্বাচন পরবর্তী সাংবাদিক সম্মেলনের আয়োজন করে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মোহাম্মদ আবদুর রহিম -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচনে ৫ থেকে ১০ শতাংশের বেশি প্রকৃত ভোটার ভোট দেননি বলে দাবি করেছেন স্বতন্ত্রপ্রার্থী মোহাম্মদ আব্দুর রহিম। তিনি বলেন, ৫ থেকে ১০ শতাংশের বেশি প্রকৃত ভোটাররা ভোট দিতে আসেননি। সেখানে ৩১ শতাংশের বেশি ভোট দেখানো  হয়েছে। গতকাল সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। এইসব আরও উপস্থিত ছিলেন কর্ণেল অব: আইনাল হক, নয়ন চৌধুরী প্রমুখ।
স্বতন্ত্র মেয়রপ্রার্থী দাবি করেন, ‘প্রতিটি ভোটারের ব্যালট পরীক্ষা করলে জালিয়াতির প্রমাণ মিলবে। ব্যালটে দেখা যাবে কারো আঙুলের ছাপের সঙ্গে টিপ সইয়ের মিল নেই, আবার কারো স্বাক্ষরের মিল নেই। কেউ কেউ হলফ করে এও বলবেন- আমি তো ভোটই দিইনি। আমরা আইন আদালতে প্রমাণ করতে গেলে সব জালিয়াতি প্রমাণ হবে।
তিনি অভিযোগ করেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেমন ভোটারদের ভয়ভীতি দেখানো হয়েছে, এবারও তেমনটাই হয়েছে। আমার অনেক ভোটার কেন্দ্রে গেলে তাদেরকে ভয়-ভীতি দেখিয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।
আব্দুর রহিম বলেন, ‘বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে। মানুষের আস্থা চলে গেছে। এরপরেও নির্বাচন প্রথাকে বাঁচিয়ে রাখতে আমি নির্বাচনে অংশ নিয়েছিলাম। আমি প্রার্থী হওয়ায় নির্বাচনের যে চিত্র তা আপনারা দেখতে পেরেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ