ঢাকা, মঙ্গলবার 5 March 2019, ২১ ফাল্গুন ১৪২৫, ২৭ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবি

গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক সমিতির উদ্যোগে এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্ত করার দাবি জানিয়েছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক সমিতি। গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্বিতীয় দিনের মতো আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা। মানববন্ধনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক সমিতির সভাপতি নেকবর হোসাইন, সাংগঠনিক সম্পাদক সুকমল সেনসহ বাংলাদেশের বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষকরা।
মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স-এর শিক্ষকেরা নামমাত্র পকেট খরচ পেয়ে দৈনতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে। ২০৩টি বেসরকারি কলেজের ৩৫০০ জন শিক্ষকেরা দীর্ঘদিন ধরে পাঠদান করে চলছে। কিন্তু বারবার প্রতিশ্রুতি দেয়া সত্ত্বেও তাদের এমপিওভুক্ত করা হয়নি।
বক্তারা আরও বলেন, আমাদের এমপিও ভুক্তির জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের ডিও লেটারসহ ১০ম জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সুপারিশ, শিক্ষা মন্ত্রণালয়ে প্রেরণ করলেও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এ আমাদের অন্তর্ভুক্ত করা হয়নি। ফলে আমরা প্রায় ৩৫০০ শিক্ষক এমপিওভুক্ত থেকে বঞ্চিত হয়েছি। বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, ‘আমরা খেয়ে না খেয়ে জাতি গঠনে কাজ করে যাচ্ছি, অথচ আমাদের প্রাপ্যটুকু পাচ্ছি না। তাই আমি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি যে আমাদের এমপিওভুক্তের বিষয়টি সুবিবেচনায় এনে তা দ্রুত বাস্তবায়ন করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ