ঢাকা, মঙ্গলবার 5 March 2019, ২১ ফাল্গুন ১৪২৫, ২৭ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

জামায়াতে ইসলামী সব সময়ই উগ্রবাদ ফ্যাসিবাদ ও চরম অগণতান্ত্রিক পন্থাকে ঘৃণা করে -তাসনীম আলম

মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা রাজ্য থেকে নির্বাচিত কংগ্রেসম্যান জিম ব্যাংকস-এর উত্থাপিত একটি প্রস্তাবের বরাত দিয়ে বাংলাদেশের কয়েকটি সংবাদপত্রে বাংলাদেশ জামায়াতে ইসলামীর বিরুদ্ধে যে সিন্ডিকেটেড অপপ্রচার চালানো হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মোঃ তাসনীম আলম বলেন, বাংলাদেশের কয়েকটি সংবাদপত্রে প্রকাশিত সিন্ডিকেটেড রিপোর্টে লেখা হয়েছে যে, মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা রাজ্য থেকে নির্বাচিত কংগ্রেসম্যান জিম ব্যাংকস মার্কিন কংগ্রেসে গত বৃহস্পতিবার ২৮ ফেব্রুয়ারি উত্থাপিত একটি প্রস্তাবে ‘জামায়াতে ইসলামীকে ধর্মীয় স্বাধীনতা ও ধর্ম নিরপেক্ষ গণতন্ত্র এবং দক্ষিণ এশিয়ার আঞ্চলিক স্থিতিশীলতার জন্য বড় হুমকি হওয়ায় জামায়াতকে নির্মূলের তাগিদ দিয়েছেন’ মর্মে যে বক্তব্য ছাপা হয়েছে তার প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। তার কথিত এ প্রস্তাব সম্পর্কে আমাদের স্পষ্ট বক্তব্য হলো, তিনি আদৌ এ ধরনের কোনো প্রস্তাব উত্থাপন করেছেন কিনা, তা আমরা জানি না। তিনি যদি সত্যিই এ ধরনের প্রস্তাব উত্থাপন করে থাকেন তাহলে আমরা তার এ হিংসুটে অসত্য প্রস্তাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তার এ অযৌক্তিক ও অসত্য প্রস্তাব প্রচার করে নীতি-আদর্শহীন হলুদ সাংবাদিকতা নির্ভরশীল কতিপয় সংবাদপত্র বাংলাদেশের জনগণকে বিভ্রান্ত করার অপপ্রয়াস চালাচ্ছে।
গতকাল সোমবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, আমরা দৃঢ়তার সাথে জানাচ্ছি যে, জামায়াতে ইসলামী তার জন্মলগ্ন থেকেই সম্পূর্ণ নিয়মতান্ত্রিক-গণতান্ত্রিক ধারার রাজনীতিতে বিশ^াস করে। সন্ত্রাস ও সহিংসতা এবং সাম্প্রদায়িকতা নির্ভর অগণতান্ত্রিক কর্মকা-কে জামায়াতে ইসলামী সব সময়ই ঘৃণা করে থাকে। জামায়াতে ইসলামীর সাথে আল-কায়েদা ও তালেবানসহ কোনো উগ্রবাদী জঙ্গি সংগঠনের সম্পর্ক নেই। কাজেই ধর্মীয় স্বাধীনতা, ধর্মনিরপেক্ষ গণতন্ত্র ও দক্ষিণ এশিয়ার আঞ্চলিক স্থিতিশীলর জন্য জামায়াতের কোনো ধরনের হুমকি সৃষ্টি করার প্রশ্নই আসে না। আমি চ্যালেঞ্জ দিয়ে জানাচ্ছি যে, কথিত প্রস্তাবে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে যে সব অভিযোগ উত্থাপন করা হয়েছে তার একটিও জিম ব্যাংকস প্রমাণ করতে পারবেন না।
তিনি বলেন, বাংলাদেশের জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করে গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য জামায়াতে ইসলামী তার জন্মলগ্ন থেকেই কাজ করে আসছে। বাংলাদেশের জনগণই তার সাক্ষী। জামায়াতে ইসলামী সব সময়ই উগ্রবাদ, ফ্যাসিবাদ ও চরম অগণতান্ত্রিক পন্থাকে ঘৃণা করে থাকে। কাজেই জামায়াতে ইসলামীকে নির্মূল করার লক্ষ্যে উত্থাপিত হিংসাত্মক, বিদ্বেষপ্রসূত, অন্যায়, অনভিপ্রেত, অগণতান্ত্রিক ও অনাকাক্সিক্ষত প্রস্তাব প্রত্যাহার করে নেয়ার জন্য তিনি মার্কিন কংগ্রেসম্যান জিম ব্যাংকস-এর প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ