শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

সুলতান মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহিলা দলের মানববন্ধন শেষে মিডিয়ার সাথে কথা বলেন -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : সুলতান মোহাম্মদ মনসুর শপথ নিয়ে জাতির সঙ্গে প্রতারণা করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা দল আয়োজিত মানববন্ধন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, সুলতান মোহাম্মদ মনসুর শপথ নিয়ে জাতির সঙ্গে প্রতারণা করেছেন। তিনি আজীবন জাতীয় প্রতারক হিসেবেই চিহ্নিত হবেন। তিনি ঐক্যফ্রন্টের তেমন কোনো নেতা ছিলেন না। তার শপথ নেয়ায় ঐক্যফ্রন্টের কোনো ক্ষতি হবে না। এ ছাড়া বিএনপি আগের সিদ্ধান্তেই রয়েছে, সংসদে যাচ্ছে না।
মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরীন খান, সহ-সভাপতি জেবা খান প্রমুখ বক্তব্য রাখেন।
খালেদা জিয়ার কথা স্মরণ করে তিনি বলেন, আজ নারী দিবস এমন এক সময়ে আমাদের মাঝে এসেছে, যখন বাংলাদেশের নারীরা সবচেয়ে বেশি নিগৃহীত হচ্ছে। অত্যন্ত দুর্ভাগ্যের কথা, আজকে একজন নারী যিনি বাংলাদেশের নারী জাগরণের জন্য আন্দোলন করেছিলেন। নারীদের ক্ষমতায়নের জন্য কাজ করেছেন, মেয়েদের লেখাপড়ার জন্য সবচেয়ে বড় অবদান রেখেছেন। তাকে মিথ্যা মামলা দিয়ে অন্ধকার কারাগারে রাখা হয়েছে। যিনি দীর্ঘকাল নারীদের জন্য সংগ্রাম করেছেন। মির্জা ফখরুল বলেন, আজ এই নারী দিবসে আমাদের শপথ নিতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে, নারী সমাজের আন্দোলনকে আরও বেগবান করতে চাই।
বিএনপির মহাসচিব বলেন, এই দখলদার সরকার সম্পূর্ণ বেআইনিভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে, জনগণের অধিকারকে বঞ্চিত করে, ক্ষমতা দখল করেছে। এই সরকার আজ সমস্ত জাতির ওপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে। তারা আজ আমাদের মা বোনদের রেহাই দিচ্ছে না। তাদের নির্যাতন করে কারাগারে পাঠাচ্ছে। আজ আমরা অত্যন্ত ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি আমাদের নেত্রী বেগম জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে কারাগারে আটক করে রাখা হয়েছে, যিনি দীর্ঘকাল নারীদের জন্য সংগ্রাম করেছেন।
তিনি বলেন, বর্তমান সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা দখলদারী সরকার, জনগণের দ্বারা নির্বাচিত কোনো সরকার নয়। আজ সম্পূর্ণ বেআইনিভাবে পাকিস্তানি হানাদার বাহিনীর মতো জোর করে ক্ষমতা দখল করে আছে। জনগণকে সমস্ত অধিকার-বঞ্চিত করে দমন নিপীড়নের মধ্যে দিয়ে তাদের লাঞ্ছিত করা হচ্ছে।
নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের গণতন্ত্রের মুক্তি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাথে মুক্তির সাথে অঙ্গাআঙ্গিভাবে জড়িত। নারী সমাজের মুক্তিও বেগম জিয়ার মুক্তির সাথে জড়িত। তাই আসুন এই দিনে আমরা শপথ করি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঐক্যবদ্ধ হই এবং একটি নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করি। তাহলেই নারীদের অধিকার প্রতিষ্ঠা হবে।
মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে নারীদের উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ এবং তা বাস্তবায়নে যথাযথ উদ্যোগের কারণেই বাংলাদেশে পিছিয়ে থাকা নারীরা নিজেদেরকে আর্থিকভাবে স্বাবলম্বী করতে অনেকটাই সক্ষম হয়েছে। তিনি বলেন, এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকলে নারীরা দেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে বলে আমরা মনেপ্রাণে বিশ্বাস করি।

অনলাইন আপডেট

আর্কাইভ