ঢাকা, শুক্রবার 20 September 2019, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

নির্বাচনে সহিংসতা সহ্য করা হবে না: সিইসি

সংগ্রাম অনলাইন ডেস্ক:

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, কোনো অবস্থাতেই নির্বাচনে সহিংসতা বরদাশত করা হবে না। সহিংসতা বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার আহ্বান জানান তিনি। 

প্রধান নির্বাচন কমিশনার জানান, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ সুষ্ঠু ও সুন্দর হয়েছে। আর এটা সম্ভব হয়েছে প্রশাসনের সহযোগিতার জন্য। এবার দ্বিতীয় ধাপের (১৮ মার্চ) নির্বাচনও সুষ্ঠু করে তুলতে আইনশৃঙ্খলা বাহিনীর সকল সদস্য ও নির্বাচনী কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।খবর ইউএনবির।

বুধবার সকাল ১১টার দিকে জেলা ম্যাজিস্ট্রেট সিলেটের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের অংশগ্রহণে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, প্রশাসনের আন্তরিকতার ফলে ভোট উৎসব সুষ্ঠু হয়ে থাকে। প্রত্যেক ভোটার যেন বিনা বাধায় তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে এমন পরিবেশ সৃষ্টি করতে হবে। ভোট কেন্দ্রে যেনো কোনো ভোটারকে বাধা প্রদান না করা হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে। ভোট গ্রহণ শেষে প্রত্যেক প্রার্থীর একজন করে এজেন্টের উপস্থিতিতে ভোট গণনা প্রক্রিয়া সম্পন্ন করে তার স্বাক্ষর নিতে হবে।

এ  সময় তিনি  জাল ভোট প্রদান এবং বিশৃঙ্খলা রুখতে আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের একযোগে কাজ করার আহ্বান জানান ।

সভায় সিলেটের আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

অনলাইন আপডেট

আর্কাইভ