ঢাকা, শুক্রবার 15 March 2019, ১ চৈত্র ১৪২৫, ৭ রজব ১৪৪০ হিজরী
Online Edition

রিপোর্টটি আষাঢ়ে গল্প ছাড়া  আর কিছুই নয় - তাসনীম আলম

দৈনিক জনকণ্ঠ পত্রিকার ১ম পৃষ্ঠায় গতকাল বৃহস্পতিবার প্রকাশিত একটি রিপোর্টে বাংলাদেশ জামায়াতে ইসলামীর বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা প্রচারণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মো. তাসনীম আলম বলেন, দৈনিক জনকণ্ঠ পত্রিকায় প্রকাশিত একটি রিপোর্টে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা প্রচারণার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিাচ্ছি। দৈনিক জনকণ্ঠের রিপোর্টে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে যে সব কথা লেখা হয়েছে তা আষাঢ়ে গল্প ছাড়া আর কিছুই নয়। 

গতকাল দেয়া বিবৃতিতে তিনি বলেন, দৈনিক জনকণ্ঠ পত্রিকার মিথ্যা প্রচারনার জবাবে আমি স্পষ্টভাবে জানাতে চাই যে, বাংলাদেশ জামায়াতে ইসলামী কখনো পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআই’র সাথে যোগাযোগ রাখে না। দিন তারিখ ও কারো নাম উল্লেখ না করে পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআইর সাথে সৌদী আরবের জেদ্দায় জামায়াতের সেক্রেটারী জেনারেল পদবির একজন কর্মকর্তার সাথে বৈঠকের যে কথা জনকণ্ঠের রিপোর্টে লেখা হয়েছে তা একেবারে সর্বৈব মিথ্যা। ইতোপূর্বেও দৈনিক জনকণ্ঠ পত্রিকায় জামায়াতে ইসলামীর বিরুদ্ধে এ ধরনের একাধিক ফরমায়েসী রিপোর্ট প্রকাশিত হয়েছে। যার যথারীতি আমরা প্রতিবাদও করেছি। কিন্তু জনকণ্ঠ পত্রিকা কর্তৃপক্ষ তা ছাপানোর মত নৈতিক সাহস দেখাতে ব্যর্থ হয়েছেন। তাদের এ সব রিপোর্টে তারা এ পর্যন্ত জামায়াতে ইসলামীর বিরুদ্ধে যেসব মিথ্যা কথা লিখেছেন তার একটিও তারা সত্য বলে প্রমাণ করতে পারেননি। 

তিনি বলেন, জামায়াতে ইসলামীর মত একটি নিষ্কলুষ সংগঠনকে অবৈধভাবে চাপের মধ্যে রাখার উগ্র মানসিকতার কারণেই জনকণ্ঠ পত্রিকা কর্তৃপক্ষ জামায়াতের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট রিপোর্টের ভাঙ্গা রেকর্ড বার বার বাজাচ্ছেন। তাদের এ ধরনের বানোয়াট রিপোর্টের ব্যাপারে আমাদের বলার কিছুই নেই।

কাজেই জামায়াতের বিরুদ্ধে এ ধরনের হাস্যকর ভিত্তিহীন মিথ্যা রিপোর্ট প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য তিনি জনকণ্ঠ পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। 

অনলাইন আপডেট

আর্কাইভ