ঢাকা, শুক্রবার 15 March 2019, ১ চৈত্র ১৪২৫, ৭ রজব ১৪৪০ হিজরী
Online Edition

‘অপ্রতিরোধ্য’ মেসিতে মুগ্ধ দুই কোচ

চ্যাম্পিয়ন্স লিগে লিওঁর বিপক্ষে জোড়া গোল করার পাশাপাশি দুই সতীর্থের গোলে অবদান রাখা লিওনেল মেসির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে ও লিওঁ কোচ বুহিনো জেনেজিও। 

কাম্প নউয়ে বুধবার প্রতিযোগিতার শেষ ষোলোর ফিরতি পর্বে ফরাসি ক্লাবটিকে ৫-১ গোলে হারায় ভালভেরদের দল। লিওঁর মাঠে প্রথম পর্ব গোলশূন্য ড্র হয়েছিল।

সপ্তদশ মিনিটে অধিনায়কের স্পট কিকে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর ৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফিলিপে কৌতিনিয়ো। দ্বিতীয়ার্ধের শুরুতে একটি গোল শোধ করেন লুকা তুজা। তবে পরে আর শক্তিশালী প্রতিপক্ষকে আটকাতে পারেনি লিওঁ। ৭৮তম মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান বাড়ান মেসি। শেষ দিকে জেরার্দ পিকে ও উসমান দেম্বেলের গোলে বড় অবদান রাখেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

কোয়ার্টার-ফাইনালে ওঠার পর সাংবাদিকদের ভালভেরদে বলেন, “আমরা সবাই চ্যাম্পিয়ন্স লিগে ভালো করতে আত্মবিশ্বাসী এবং মেসিও তাই। বুধবার রাতে সে দুর্দান্ত পারফরম্যান্স দেখাল, সে ছিল অবিশ্বাস্য।”

লিওঁ কোচ জেনেজিও বলেন, “বুধবার রাতে মেসি চ্যাম্পিয়ন্স লিগের মেজাজে ছিল। সে প্রতিভাবান এবং সে এমন সব কাজ করতে পারে যা অন্য কেউ পারে না। কখনও কখনও সে এককথায় অপ্রতিরোধ্য।”

দলকে শেষ আটে তোলার পথে দারুণ এক কীর্তিও গড়েছেন মেসি। টানা ১১ মৌসুমে ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ বা তার বেশি করে গোল করার কীর্তি গড়েন আর্জেন্টিনা অধিনায়ক। ক্লাব ফুটবলের ইউরোপ সেরা প্রতিযোগিতায় এবারের আসরে এ পর্যন্ত আট গোল করেছেন মেসি। সব মিলিয়ে হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ১০৮টি গোল। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ