ঢাকা, শুক্রবার 15 March 2019, ১ চৈত্র ১৪২৫, ৭ রজব ১৪৪০ হিজরী
Online Edition

রেখা বেগম ফিরে পেলো নিজ ভিটা

সিংড়া (নাটোর) সংবাদদাতা : নাটোরের সিংড়ায় দুই ছেলের অবহেলা শিকার রেখা বেগম ফিরে পেয়েছে নিজ ভিটাবাড়ি। রেখা বেগম উপজেলার পারসাঐল গ্রামের মৃত আখের আলীর স্ত্রী। গতকাল বৃহস্পতিবার দুপুরে আপোষ নামা করে তাকে ছেলেদের জিম্মায় দেন সিংড়া থানার অফিসার ইনচার্জ  (ওসি) মনিরুল ইসলাম।

জানা যায়, স্বামীর মূত্যুর পর নাজমুলের বাড়িতেই চলছিলো বৃদ্ধার একাকি জীবন। কিন্তু ছেলে ও ছেলের  বউয়ের অত্যাচার অবহেলার শিকার হয় বৃদ্ধা রেখা বেগম। কিন্তু দু ছেলে দেখভাল না করায় স্থান হয় ভাই শফির বাড়িতে।

বিষয়টি জানতে পেরে সিংড়া থানার ওসি মনিরুল ইসলামের নির্দেশে এসআই আহসানুজ্জামান তদন্ত করে দু ছেলে সহ বৃদ্ধাকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। তারপর উপযুক্ত আপোষ নামা করে ছেলেদের জিম্মায় মুচলেকা দিয়ে বৃদ্ধাকে তাঁর নিজ ভিটা ফিরিয়ে দেন। 

শিক্ষার মানউন্নয়নে কর্মশালা : নাটোরের সিংড়ায় বামিহাল রহমত ইকবাল অনার্স কলেজে শিক্ষার মানউন্নয়নে বৃহস্পতিবার দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কলেজের অধ্যক্ষ মুনসুর রহমান মুকুল এর সভাপতিত্বে কলেজের হলরুমে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো।

আরো বক্তব্য রাখেন, সিংড়া গোলই আফরোজ সরকারী কলেজের অধ্যক্ষ এ এইচ খালেদ, রহমত ইকবাল অনার্স কলেজের উপাধ্যক্ষ রেজাউল করিম, ইউডিএফ আছাফুল ইসলাম সিদ্দিকী, মহিলা বিষয়ক অফিসার আফসার আলী, অধ্যক্ষ রাজু আহমেদ নাজিম, অধ্যক্ষ মাওলানা শামসুল ইসলাম, প্রধান শিক্ষক জহুরুল ইসলাম, প্রধান শিক্ষক জামাল উদ্দিন, প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, সুপার শহিদুল ইসলাম, আব্দুল হাই প্রমুখ। পরিচালনা করেন, সহকারী অধ্যাপক তোজাম্মেল হোসেন।

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত : নাটোরের সিংড়ায় “ দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি, হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি’  এই প্রতিপাদ্যে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপচেলা চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা চত্বরে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো।

অনলাইন আপডেট

আর্কাইভ