ঢাকা, সোমবার 16 September 2019, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

ভয়ঙ্কর এক অভিজ্ঞতা, আমাদের দোয়ায় রাখবেন : তামিম

সংগ্রাম অনলাইন ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে বন্দুকধারীদের হামলায় বহু মুসল্লির হতাহতের ঘটনাকে ভয়াবহ অভিজ্ঞতা অভিহিত করে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন ক্রিকেটার তামিম ইকবাল।অল্পের জন্য বন্দুকধারীদের টার্গেট হওয়া থেকে বেঁচে গেছেন বাংলাদেশের ক্রিকেট টীম।ইতোমধ্যে স্বাগতিকদের সাথে বাংলাদেশের তৃতীয় টেস্ট বাতিল ম্যাচ বাতিল করা হয়েছে এবং আতংকিত বাংলাদেশ টীম দ্রুত দেশে ফিরে আসতে চাচ্ছে।

আজ শুক্রবার (১৫ মার্চ) জুম্মার নামাজ পড়ার উদ্দেশ্যে টিম টাইগার ক্রাইস্টচার্চের মসজিদ আল-নূরের দিকে রওয়ানা দিচ্ছিলেন। ঠিক সেই মুহূর্তে সন্ত্রাসী হামলা হয় মসজিদটিতে। ভাগ্যক্রমে বেঁচে ফিরেন তামিমরা। তামিমের টুইটে নিরাপদ থাকা নিশ্চিত করেন তিনি।

হামলার পর জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটার প্রভৃতি সাইটে নিজের একাউন্ট থেকে তামিম জানান, বন্দুকধারীর আক্রমণ থেকে দলের সবাই রেহাই পেয়েছেন। তবে ভয়ানক হামলার অভিজ্ঞতায় তামিমরা যে স্বভাবতই মানসিক ধাক্কা পেয়েছেন সেটিও স্পষ্ট।

তামিম তার ফেসবুক ও টুইটার পোস্টে উল্লেখ করেন-‘সক্রিয় বন্দুকধারীদের হাত থেকে পুরো দল বেঁচে গেছে! ভয়ানক এক অভিজ্ঞতা হল। অনুগ্রহ করে আমাদেরকে আপনাদের দোয়ায় রাখবেন।’

শুক্রবার নিউজিল্যান্ডের সময় অনুযায়ী দুপুর ১টা ৪৫ মিনিটে এই গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে হতাহতের ঘটনাও ঘটেছে। নিউজিল্যান্ডের প্রভাবশালী সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার জুমার নামাজ শুরু হওয়ার একটু আগে অথবা নামাজ চলাকালে দুইজন অস্ত্রধারী মসজিদ এলাকায় গুলিবর্ষণ শুরু করে। এতে ৬ জন নিহত হয়েছেন বলে জানানো হয়েছে। মসজিদের ভেতরে থাকা ব্যক্তিদের সেখানে থাকারই পরামর্শ দিয়েছে পুলিশ।

অস্ত্রধারীর সঠিক সংখ্যা জানা না গেলেও একাধিক বলে জানা গেছে। স্থানীয় অন্যান্য সংবাদমাধ্যমের খবরে মসজিদ এলাকায় ছয়টি মৃতদেহ পড়ে থাকতে দেখা গেছে বলে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশের ক্রিকেটাররা জুমার নামাজ আদায় করতে মসজিদে প্রবেশের আগে গুলির শব্দ শুনে ফিরে আসেন। যে মসজিদে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে সেটি হ্যাগলি পার্কের কাছেই অবস্থিত, যেখানে আর কয়েক ঘণ্টা পরই শুরু হবে স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ