ঢাকা, রোববার 18 August 2019, ৩ ভাদ্র ১৪২৬, ১৬ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

নিউজিল্যান্ডে মসজিদে হামলা: ৩ বাংলাদেশি গুলিবিদ্ধ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারী দুর্বৃত্তদের হামলায় ৩ বাংলাদেশি গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।দেশটিত নিযুক্ত বাংলাদেশের হাইকমিশন সূত্র এ খবর নিশ্চিত করেছে।তারা গুলিবিদ্ধদের সার্বিক খোঁজখবর রাখছেন বলেও জানিয়েছেন।

এ ঘটনায় কমপক্ষে ৯ থেকে ২৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সঠিক খবর বলতে পারছে না দেশটির পুলিশ প্রশান ও সরকারী কর্মকর্তারাও।তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন শতাধিক হতাহত হয়েছেন।নিহতের সংখ্যা নিশ্চিতভাবেই বাড়বে বলে আশংকা করা হচ্ছে।

মসজিদে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা জুমার নামাজ আদায় করতে যাচ্ছিলেন, তবে হামলার খবর পেয়ে তারা নিরাপদে ফিরে আসতে পেরেছেন। এই হামলার পর এক বন্দুকধারীকে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ।হামলায় একাধিক হামলাকারী অটোমেটিক রাইফেল নিয়ে অংশ নেয় বলে প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় জানা যায়।

বাংলাদেশ সময় শুক্রবারের (১৫ মার্চ) ওই হামলার পর অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাই কমিশন ও নিউজিল্যান্ডে বাংলাদেশ কাউন্সিলের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের যোগাযোগ হয়েছে। এ ঘটনার পর তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শুক্রবার বাংলাদেশ দলের অনুশীলন করার কথা থাকলেও এ ঘটনার পর ক্রিকেটাররা হোটেলে চলে গেছেন। বিসিবি’র প্রধান নির্বাহী জানিয়েছেন, শনিবারের ম্যাচ বাংলাদেশ খেলবে কি না এই বিষয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ