ঢাকা, শনিবার 16 March 2019, ২ চৈত্র ১৪২৫, ৮ রজব ১৪৪০ হিজরী
Online Edition

নিউজিল্যান্ডে আমাদের  কোনো মিশন নেই -পররাষ্ট্রমন্ত্রী

 

স্টাফ রিপোর্টার : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলার বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। 

গতকাল শুক্রবার দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি ব্রিফিংয়ে আবদুল মোমেন বলেন, নিউজিল্যান্ডে বাংলাদেশের কোনো মিশন নাই। তাই আমরা ভিন্নভাবে খবর সংগ্রহ করছি। যতটা জেনেছি, ওই হামলায় এক বাংলাদেশি নারীসহ ৩০ জন  নিহত হয়েছেন। তিনি বলেন, আমাদের ক্রিকেটাররা সুস্থ আছেন। সবাই ঘটনাস্থল থেকে ফিরে গেছেন। জুমার নামাজের কিছুক্ষণের মধ্যে দুটি মসজিদে একসঙ্গে হামলা চালিয়েছে। যে অস্ত্রগুলো দিয়ে গুলি চালানো হয়েছে, এগুলোতে সাইলেন্সার লাগানো ছিল বলে শব্দ হয়নি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ক্রিকেটারদের কম নিরাপত্তা দেয়া হয়েছে এমনটি তার জানা নেই। নিউজিল্যান্ডের এ হামলা প্রসঙ্গে তিনি বলেন, যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ বলে দাবি করে তাদের দেশেই মাঝে মধ্যে এ ঘটনা ঘটে। আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের দেশে গত দুই তিন বছরে এ ধরনের ঘটনা ঘটেনি।

আবদুল মোমেন বলেন, হামলার খবর আমরা পেয়ে খুব চিন্তিত ছিলাম। আমাদের ক্রিকেট টিম ওখানে ছিল। সৌভাগ্যের বিষয় ক্রিকেটাররা মসজিদে পৌঁছার আগেই গোলাগুলি হয়। তারা নিরাপদে রয়েছেন। 

 

অনলাইন আপডেট

আর্কাইভ