ঢাকা, শনিবার 16 March 2019, ২ চৈত্র ১৪২৫, ৮ রজব ১৪৪০ হিজরী
Online Edition

গুটি কয়েক সন্ত্রাসীর নিকট শান্তিপ্রিয় বিশ্ববাসী জিম্মী হয়ে থাকতে পারেনা

 

বন্ধু প্রতীম শান্তি প্রিয় দেশ নিউজিল্যান্ডের ২টি মসজিদে জুমার নামাজে প্রায় একই সময় বন্দুকধারী সন্ত্রাসীদের গুলীতে ২জন বাংলাদেশীসহ ৪৯ জন লোক নিহত এবং আরো অনেক লোক আহত হওয়ার নির্মম ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ এবং সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান যুক্ত বিবৃতিতে বলেন, বন্ধু প্রতীম শান্তিপ্রিয় দেশ নিউজিল্যান্ডের ২টি মসজিদে গতকাল জুমার নামাজে প্রায় একই সময় বন্দুকধারী সন্ত্রাসীদের গুলীতে ২জন বাংলাদেশীসহ ৪৯জন লোক নিহত এবং আরো অনেকে আহত হওয়ার নির্মম ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। এই ঘটনায় শান্তি প্রিয় বিশ্ববাসীর মত আমরাও হতবাক। এ ঘটনায় বাংলাদেশের জনগণ শোকাভিভুত। এ ধরনের ঘটনা নিউজিল্যান্ডে নতুন হলেও সাম্প্রতিক বিশ্বের কিছু কিছু দেশে প্রত্যক্ষ করা যাচ্ছে। 

গতকাল শুক্রবার দেয়া বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশের ক্রিকেট দলের সদস্যগণ ঐ মসজিদে জুমার নামাজ আদায় করতে গেলেও তারা মসজিদে প্রবেশ করার মুহূর্তেই হামলার ঘটনা ঘটে, ফলে তাদের কোনো ক্ষতি না হওয়ায় আমরা মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি।

নেতৃদ্বয় বলেন, আমরা মনে করি সন্ত্রাসীদের কোনো দেশ, দল ও ধর্ম নেই। তাদের একটিই পরিচয় তারা সন্ত্রাসী। গুটি কয়েক সন্ত্রাসীর নিকট শান্তি প্রিয় বিশ্ববাসী জিম্মী হয়ে থাকতে পারে না। সন্ত্রাসীদের বিরুদ্ধে জাতি, ধর্র্ম, দল-মত-বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কঠোর অবস্থান গ্রহণ করতে হবে। আমরা আশা করি নিউজিল্যান্ড সরকার সন্ত্রাসীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে তাদের কঠোর শাস্তি প্রদান করবেন। 

সন্ত্রাসীদের হামলায় নিউজিল্যান্ডের ২টি মসজিদে যারা নিহত হয়েছেন তাদের শহীদ হিসাবে কবুল করার জন্য নেতৃদ্বয় মহান আল্লাহর কাছে দোয়া করেন এবং তাদের শোক সন্তপ্ত পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ