ঢাকা, শনিবার 16 March 2019, ২ চৈত্র ১৪২৫, ৮ রজব ১৪৪০ হিজরী
Online Edition

নিউজিল্যান্ডের ঘটনায় বিএনপির উদ্বেগ

স্টাফ রিপোর্টার: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুইটি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীর গুলীতে বহু মানুষ হতাতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। একই সঙ্গে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে জুমার নামাজের সময় গোলাগুলীর ঘটনায় অল্পের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েক খেলোয়াড় রক্ষা পাওয়ায় মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করেছে দলটি। গতকাল শুক্রবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের এই উদ্বেগ ও শুকরিয়ার কথা জানান।

তিনি বলেন, আমরা জানতে পেরেছি, আজকে (গতকাল) সকালে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে বন্দুকধারীদের গুলীর ঘটনায় বাংলাদেশের কৃতিমান ক্রিকেট খেলোয়াড়রা অল্পের জন্য রক্ষা পেয়েছেন। আমি এজন্য দলের পক্ষ থেকে মহান আল্লাহ রাব্বুল আ’লামিনের কাছে শুকরিয়া আদায় করছি। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই ঘটনায় তার উদ্বেগ জানিয়েছেন। যারা এই সন্ত্রাসী ঘটনায় নিহত হয়েছেন দলের পক্ষ থেকে তাদের রুহের মাগফেরাত কামনা করছি। দোয়া করি, মহান রাব্বুল আলামীন যেন আমাদের খেলোয়াড়দের নিরাপদ রাখেন, হেফাজত করেন।

শুক্রবার দুপুরে গোলাগুলীর ঘটনার পর বাংলাদেশ নিউজিল্যান্ড তৃতীয় টেস্টটি বাতিল করা হয়েছে। শনিবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ওই ম্যাচ শুরু হওয়ার কথা ছিলো। বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাসুদ জানান, ম্যাচের আগে শুক্রবার সকালে ওই মাঠে অনুশীলন করেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা। সেখান থেকে তাদের কয়েকজন কাছের নুর মসজিদে গিয়েছিলো জুমার নামাজ পড়তে। তিনি জানান, দলের সব সদস্যই নিরাপদে হোটেলে ফিরেছেন।

সাংবাদিক সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা শামসুজ্জোহা খান, মোস্তাক মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

অনলাইন আপডেট

আর্কাইভ