ঢাকা, শনিবার 20 April 2019, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

রাজধানীতে বাস চাপায় বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত, সড়ক অবরোধ

সংগ্রাম অনলাইন ডেস্ক: আজ মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর নদ্দা এলাকায় ফিউচার পার্কের সামনের সড়কে বাস চাপায় এক বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত হয়েছে।নিহত ছাত্রের নাম আবরার আহমেদ চৌধুরী (২০)।সে বেসরকারি প্রকৌশল বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র ছিল।

রাজধানীতে ট্রাফিক সপ্তাহ চলাকালিন এই সড়ক দুর্ঘটনা ঘটলো।এ ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রকাশ করছে।বিক্ষুদ্ধ ছাত্ররা এ সময় সুপ্রভাত পরিবহনের সব বাস আটক করে রাস্তা বন্ধ করে মিছিল করতে থাকে।তাদের অবরোধের কারণে বাড্ডা নতুনবাজার থেকে কুড়িলের পথে দুই দিকেই যান চলাচল বন্ধ হয়ে যায়।এতে চরম দুর্ভোগে পড়েন অফিসগামী লোকজনসহ সব বাসযাত্রীরা। এ সময় তাদেরকে পায়ে হেটে গন্তব্যের উদ্দেশে যাত্রা করতে দেখা যায়। 

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে ছাত্রদের শান্ত করার চেষ্টা করে।

ঢাকা মহানগর পুলিশের সহকারী কমিশনার ( ট্রাফিক) মো. আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তার সুপ্রভাত পরিবহনের উত্তরাগামী একটি বাস আবরারকে চাপা দেয়।  তাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।চালক বাস ফেলে পালানোর চেষ্টার সময় তাকে আটক করা হয় বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

উত্তেজিত শিক্ষার্থীরা এ সময় কয়েকটি যানবাহন ভাঙচুর করে জানিয়ে সহকারী কমিশনার মামুন বলেন, “ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।”

প্রত্যক্ষদর্শী হতে জানা গেছে, একই পরিবহনের অপর একটি বাসকে ওভারটেক করার জন্য বেপরোয়া গতিতে বাসটি চালাচ্ছিলো চালক। দুর্ঘটনার পর নিহত ছাত্রের সহপাঠীরা বাসটি আটক করে। 

ঘটনাস্থলে আসা গুলশান থানার এসআই মোশাররফ হোসেন জানান, ঘাতক বাসটি আটক করে থানায় পাঠানো হয়েছে। 

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ