ঢাকা, বৃহস্পতিবার 24 October 2019, ৯ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী
Online Edition

'সুপ্রভাত' পরিবহনের সব বাস বন্ধ থাকবে: মেয়র আতিকুল

সংগ্রাম অনলাইন ডেস্ক : রাজধানীর প্রগতি সরণি সড়কে নিরাপদ সড়কের দাবীতে দ্বিতীয় দিনের মত ছাত্রবিক্ষোভ চলছে।এদিকে সুপ্রভাত পরিবহনের সকল বাস চলাচল আপাতত বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল।

গতকাল ঐ সড়কের বসুন্ধরা গেটের সামনে সুপ্রভাত বাসের চাপায় স্থানীয় একটি বেসরকারী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত হলে ছাত্রবিক্ষোভ শুরু হয়।ছাত্ররা নিরাপদ সড়কের দাবীতে রাত পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে।

এদিকে ঘাতক চালকের বিচার সহ ফুট ওভারব্রীজ করে দেয়ার আশ্বাস দিয়ে গতকাল বিক্ষুব্ধ ছাত্রদের শান্ত করতে ব্যর্থ হন ঢাকা উত্তরের নতুন মেয়র আতিকুল ইসলাম।অন্যদিকে গতকালই নিরাপদ সড়কের দাবীতে নতুন করে শুরু হওয়া ছাত্রবিক্ষোভের সাথে একাত্মতা প্রকাশ করে নিরাপদ সড়কের দাবীতে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার আহবান জানিয়েছেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের নবনির্বাচিত ভিপি ও ছাত্র অধিকার আন্দোলননের যুগ্ম আহবায়ক নূরুল হক নূর।

এ অবস্থায় ছাত্রদের শান্ত করতে আজ বুধবারও নতুন আশ্বাস নিয়ে ছুটে গেছেন মেয়র আতিকুল।তিনি বলেছেন, সুপ্রভাত পরিবহনের যে বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হয়েছেন কেবল সেই বাসটিই নয়, আপাতত সুপ্রভাত পরিবহনের কোনো বাস রাজধানীতে চলবে না।

এ সময় আবরারের নামে একটি ফুটওভার ব্রিজের উদ্বোধনও করেন তিনি। 

এর আগে, মঙ্গলবার আবরার নিহত হওয়ার পর রাজধানীর প্রগতি সরণি সড়কে বিক্ষোভে নামা শিক্ষার্থীদের দাবি মুখে মেয়র বলেছিলেন, সুপ্রভাতের কোনো বাস বলবে না। কিন্তু রাতে সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটি জানায়, সুপ্রভাত পরিবহনের যে বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হয়েছেন, সেই বাসের নিবন্ধন বাতিল করা হয়। ফলে সুপ্রভাত পরিবহনের বাসটি আর সড়কে চলতে পারবে না।

এই বিষয়ে মেয়রের দৃষ্টি আকর্ষণ করা হলে আতিকুল ইসলাম বলেন, শুধু সেই বাসটি নয়, আপাতত সুপ্রভাতের কোনো বাস চলবে না। তাদের গাড়ির ফিননেস দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। 

এছাড়া নিরাপদ সড়কের জন্য 'স্টুডেন্টস কাউন্সিল' গঠন করা হবে বলেও জানান মেয়র আতিকুল। তিনি বলেন, এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র প্রতিনিধির পাশাপাশি প্রত্যেক প্রতিষ্ঠান থেকে একজন করে শিক্ষক রাখা হবে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ