বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

এবছর দেড় লাখ বাংলাদেশী পর্যটক নেবে মালয়েশিয়া

স্টাফ রিপোর্টার : বাংলাদেশী পর্যটকদের ই-ভিসা সুবিধা দেবে মালয়েশিয়া। এর অংশ হিসেবে তিন মাসের বৈধতাসহ ৩০ দিনের জন্য একক-এন্ট্রি ভিসা পাবেন বাংলাদেশী পর্যটকরা। ফলে বাংলাদেশ ও মালয়েশিয়ার পর্যটনে অগ্রগতি হবে। গতকাল বুধবার বিকালে রাজধানীর বারিধারায় অনুষ্ঠিত এক সেমিনারে এই আশাবাদ ব্যক্ত করেন মালয়েশিয়ার ট্যুরিজম প্রোমোশন বোর্ডের উপ-পরিচালক (সাউথ এশিয়া ইউনিট) রাজাদি রহিম।
বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার কনস্যুলার জহুরি মোহাম্মাদ ইউসুস বলেন, ‘বাংলাদেশী পর্যটকদের মধ্যে আগ্রহ তৈরিতে কাজ করছে ট্যুরিজম মালয়েশিয়া। ২০১৯ সালে ১ লাখ ৫৪ হাজার ৬০০ বাংলাদেশি পর্যটককে স্বাগত জানানোর লক্ষ্য নির্ধারণ করেছে দেশটি।
জহুরি মোহাম্মাদ ইউসুসের দেওয়া তথ্যানুযায়ী, ২০১৮ সালে মোট ১ লাখ ৫০ হাজার ৫৪ জন বাংলাদেশি মালয়েশিয়ায় ভ্রমণ করেছিল। ২০১৭ সালে ১ লাখ ১১ হাজার ৮৩৬ জনের তুলনায় এই সংখ্যা ৩৪ দশমিক ২ শতাংশ বেশি।
অনুষ্ঠানে জানানো হয় মালয়েশিয়া এয়ারলাইনস, এয়ার এশিয়া, মালিন্দো এয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউ-এস বাংলা এয়ারলাইনস ও রিজেন্ট এয়ারওয়েজ প্রতি সপ্তাহে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় ৬১টি ফ্লাইট পরিচালনা করছে।
এদিকে আজ বৃহস্পতিবার ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শুরু হতে যাওয়া তিন দিনের ঢাকা ট্র্যাভেল মার্টে অংশগ্রহণ করবে ট্যুরিজম মালয়েশিয়া। মালয়েশিয়ার দুটি ট্রাভেল এজেন্ট, একটি করে সরকারি সংস্থা, বিমানসংস্থা ও পর্যটন গন্তব্য হিসেবে মালয়েশিয়াকে পরিচিত ও সফল করতে পর্যটন মালয়েশিয়া থেকে বেশ কয়েকজন কর্মকর্তা অংশ নেবেন মেলায়। এর কৌশলগত অংশীদার হিসেবে থাকবে সানওয়ে হোটেল ও থিম পার্ক ট্যুরিজম মালয়েশিয়া। নতুন পর্যটন গন্তব্য হিসেবে সানওয়ে হোটেল, থিম পার্ক ও মেরিনা পুত্রাজায়াকে মেলার প্রধান আকর্ষণ হিসেবে তুলে ধরা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ