ঢাকা, বৃহস্পতিবার 21 March 2019, ৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী
Online Edition

কুমিল্লার মামলায় জামায়াত নেতা ডা. তাহের কারাগারে

কুমিল্লা অফিস : কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় দুর্বৃত্তদের পেট্রোল বোমায় বাসের ৮ যাত্রী নিহতের ঘটনায় দায়ের করা পৃথক ২টি মামলায় চৌদ্দগ্রামের সাবেক এমপি ও জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী সদস্য   ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আকবর এ আদেশ দেন। 
আদালত সূত্রে জানা যায়, চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় বাসের ৮ যাত্রী নিহতের ঘটনায়  জামায়াতের কেন্দ্রীয়  নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামী করে নাশকতা ও হত্যার অভিযোগে পুলিশ পৃথক দুটি মামলা দায়ের করে। এ দুটি মামলায় তিনি গত ৪ বছর ১ মাস ১৬ দিন পলাতক ছিলেন। গতকাল বুধবার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতের পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন জানান, হত্যা ও নাশকতার দুটি মামলায় ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. সহিদ উল্লাহ বলেন, ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের একজন সাবেক সংসদ সদস্য এবং তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। আমরা তার জামিনের জন্য আদালতে আবারও আবেদন দাখিল করবো।   
উল্লেখ্য, বিএনপি-জামাতের লাগাতার হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় ঢাকাগামী একটি নৈশকোচে দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে বাসের ৮ যাত্রী মারা যায় এবং আহত হয় অন্তত ২৫জন। এ ঘটনায় জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ কেন্দ্রীয় ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়।
এদিকে জামায়াত নেতা ডা.তাহেরকে জেল হাজতে প্রেরণের প্রতিবাদ জানিয়েছেন,বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা মহানগরী আমীর কাজী দ্বীন মোহাম্মদ,কুমিল্লা জেলা দক্ষিণের আমীর আবদুস সাত্তার,নায়েবে আমীর খন্দকার দেলোয়ার হোসাইন, সেক্রেটারি এডভোকেট শাহজাহান,চৌদ্দগ্রাম উপজেলা দক্ষিণের আমীর মাহফুজুর রহমান, উত্তরের আমীর বেলাল হোসাইন। নেতৃবৃন্দ বলেন, জামায়ত নেতা ডা তাহেরকে একটি মিথ্যা মামলা আদালাতে হাজির হয়ে জামিন চাইলে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে মুক্তির দাবি করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ