শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে শোক ও শান্তি মিছিল

বন্ধু প্রতীম দেশ নিউজিল্যান্ডে দু‘টি মসজিদে জু‘মার নামাযে সন্ত্রাসী শেতাঙ্গ জঙ্গীর সশ¯্র হামলায় ৫০জন মুসলমান হত্যাকান্ডের সাথে জড়িত অস্ট্রেলীয় নাগরীক সন্ত্রাসী ব্রেন্টন ট্যারান্টের সর্ব্বোচ্চ সাজা প্রদান এবং এই জঘণ্য হত্যাকান্ডের প্রতিবাদে এবং নিহত মুসলমানদের প্রতি শোক ও শোকাহত পরিবার বর্গের এবং আহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরী শাখার উদ্যোগে এক শোক ও শান্তি মিছিল অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম মহানগরী জামায়াতের এসিসটেন্ট সেক্রেটারি মুহাম্মদ এন.আমিনের সভাপতিত্বে নগরীর বহদ্দারহাটে  শোক ও শান্তি মিছিল অনুষ্ঠিত হয়।

উক্ত শোক ও শান্তি মিছিলোত্তর সমাবেশে নগর জামায়াতে এসিসটেন্ট সেক্রেটারি মুহাম্মদ এন.আমিন বলেন, নিউজিল্যান্ডে মসজিদে নামাজরত অবস্থায় মুসলমানদের উপর খৃষ্ঠান শেতাঙ্গ জঙ্গীর বর্বর নৃশংস হামলা ইসলাম বিদ্বেষের কারণেই হয়েছে। এই মর্মান্তিক হত্যাকান্ডের আমরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। এই নির্মম হত্যাকান্ডের কারণে বিশ্বমুসলিম উম্মাহর রক্ত ক্ষরণ হচ্ছে। তিনি অবিলম্বে বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হয়ে এই সন্ত্রাসী হত্যাকান্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

নগর জামায়াত নেতা আরো বলেন, অবিলম্বে অমুসলিম জঙ্গীদের বিরুদ্ধে বিশ্বমোড়লদের দৃষ্টান্তমূলক শাস্তির কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি বলেন, অবিলম্বে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরর্ডন এর নিকট খুনীদের সর্ব্বোচ্চ শাস্তি এবং নিহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ উল্লাহ্ ও ফয়সাল মুহাম্মদ ইউনুছ, ছাত্রশিবির নগর উত্তর শাখার সভাপতি আ.স.ম রায়হান, জামায়াত নেতা এম.এ.আলম ও শ্রমিক নেতা মকবুল আহমদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি। 

অনলাইন আপডেট

আর্কাইভ