ঢাকা, শুক্রবার 22 March 2019, ৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী
Online Edition

নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলা বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণের শামিল -এডভোকেট জুবায়ের

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, পবিত্র জুমার নামাজ চলাকালে নিউজিল্যান্ডের মতো শান্তিপূর্ণ দেশে ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে ফিল্মী স্টাইলে সন্ত্রাসী হামলা চালিয়ে অর্ধশতাধিক নিরীহ মুসল্লীদের হত্যা বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণের শামিল। হামলাকারী একজন খ্রিষ্টান হওয়ায় পশ্চিমা বিশ্ব এই ঘটনায় অনেকটা নীরব রয়েছে। অথচ কোন বিপথগামী মুসলিম এমন ঘটনায় জড়িত থাকলে গোটা বিশ্বের মুসলিমকে সন্ত্রাসী বানিয়ে দিতো। আন্তর্জাতিক মিডিয়ায়ও এই খ্রিষ্টান জঙ্গী সন্ত্রাসীকে নিয়ে তেমন আলোচনা করেনি। ফলে আরো এমন হামলার আশঙ্কায় রয়েছেন পশ্চিমা দেশে বসবাসরত মুসলমানগণ। নিউজিল্যান্ড সরকার হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করেছে। আমরা খ্রিষ্টান জঙ্গীর দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাই। পশ্চিমা বিশ্ব সহ সারা বিশ্বে বসবাসরত মুসলমানদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিশ্ববাসীর প্রতি জোর দাবি জানাচ্ছি। একই সাথে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ প্লাটফরম তৈরী করে ইসলাম বিদ্বেষী সকল ষড়যন্ত্র রুখে কার্যকর ভুমিকা নিতে হবে। 

গতকাল বৃহস্পতিবার জামায়াতের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলা চালিয়ে অর্ধশতাধিক মুসল্লী হত্যার প্রতিবাদে সিলেট মহানগর জামায়াত আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। মিছিলটি নগরীর বন্দরবাজার থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূর্ব জিন্দাবাজার পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। মিছিলে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

মিছিলে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মোঃ ফখরুল ইসলাম, সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী মোঃ আব্দুর রব, জামায়াত নেতা মুফতী আলী হায়দার, মাওলানা মুজিবুর রহমান, হাফিজ মশাহিদ আহমদ, মু. আজিজুল ইসলাম ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি ফরিদ আহমদ প্রমূখ। প্রেসবিজ্ঞপ্তি। 

অনলাইন আপডেট

আর্কাইভ