ঢাকা, শনিবার 20 April 2019, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

রাতে সিল মারার অভিযোগে কটিয়াদী উপজেলার নির্বাচন স্থগিত

সংগ্রাম অনলাইন ডেস্ক: উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ব্যাপক অনিয়মের অভিযোগে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার ৮৯টি কেন্দ্রের সবকটিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

উপজেলার বিভিন্ন কেন্দ্রে শনিবার রাতে ব্যালট পেপারে সিল মেরে দেওয়ার অভিযোগে রবিবার সকালে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম সবকটি কেন্দ্র স্থগিত করে দেন।

এছাড়াও নির্বাচন কাজে দায়িত্ব পালনে অবহেলা করায় অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম ও কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামছুদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম জানান, ‘শনিবার রাতেই কিছু দুষ্কৃতিকারী ভয়ভীতি দেখিয়ে ব্যালট পেপারে সিল দিয়ে রেখে দিয়েছে। এ পরিস্থিতিতে উপজেলার ৮৯টি কেন্দ্রের সবকটিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।’

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পদে ছয়জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন।

কটিয়াদী উপজেলায় মোট ভোটার দুই লাখ ৩০ হাজার ৪২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ১৩ হাজার ৬১৮ জন এবং নারী ভোটার এক লাখ ১৬ হাজার ৮২২ জন।

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে দেশের ১১৭টি উপজেলায় রবিবার সকাল থেকে ভোট গ্রহণ চলছে। কোনো বিরতি ছাড়াই এদিন সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

প্রথম ও দ্বিতীয় ধাপের মতো উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপেও ভোট বর্জন করেছে বিএনপিসহ সরকার বিরোধী দলগুলো। অনেকটা একতরফা এই নির্বাচনে ভোটারদের মধ্যেও আগ্রহ কম।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ