বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ভোটের পার্সেন্টিজ নিয়ে আমাদের মাথাব্যথা নেই -ইসি সচিব

স্টাফ রিপোর্টার: ভোটের পার্সেন্টিজ কত হলো তা নিয়ে আমাদের মাথাব্যথা নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দিন আহমদ। তিনি বলেন, পার্সেন্টিজ ডাজ নট ম্যাটার। বিষয়টি হলো শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে।
গতকাল রোববার তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন শেষে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে ইসি সচিব এসব কথা বলেন। এ সময় ইসির যুগ্ম সচিব ফরহাদ আহমেদ, এসএম আসাদুজ্জামান আরজু ও ইসির এনআইডির ডিজি বিগ্রেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম উপস্থিত ছিলেন।
ইসি সচিব হেলালুদ্দিন আহমদ বলেন, প্রথম ধাপে উপজেলা নির্বাচনে ৪৩ শতাংশ ভোট পড়েছে। দ্বিতীয় ধাপে পড়েছে ৪১ শতাংশ। তবে খাগড়াছড়ি জেলার ফলাফল বাদে এই পার্সেন্টেজ হিসাব করা হয়েছিল। তবে রাঙ্গামাটিসহ সব উপজেলাগুলোর ফলাফলে হিসাব করলে তা ৪৫ শতাংশ হবে। তবে তৃতীয় ধাপের নির্বাচনে ৪০ থেকে ৪৫ শতাংশ ভোট পড়বে বলে আমরা আশা করছি।
নির্বাচনে ভোট কম পড়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, নির্বাচনে একটি জোট অংশগ্রহণ করেনি। তাদের ভোটাররা কেন্দ্রে আসেনি। আবার ওই জোটে ভোটারদের কেন্দ্রে না যাওয়ার বিষয় প্রচারণা রয়েছে। সেটিরও প্রভাব রয়েছে। আমাদের দেশে এমন কোনো আইন নেই যে কত শতাংশ ভোট পড়লে এটা গ্রহণযোগ্যতা পাবে, কি পাবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ