ঢাকা, শনিবার 20 April 2019, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

ভোটগণনার কারচুপির অভিযোগ: গোপালগঞ্জে বিদ্রোহী প্রার্থীর মহাসড়ক অবরোধ

টুঙ্গিপাড়া-নাজিরপুর-ঢাকা সড়কের বিভিন্ন স্থানে গাছের গুড়ি ও টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিদ্রোহী প্রার্থীর লোকেরা।ছবি: পিবিএ

সংগ্রাম অনলাইন ডেস্ক : গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে ভোটর পুন:গণনার দাবীতে সংবাদ সম্মেলন করেছেন পরাজিত চেয়ারম্যান প্রার্থী মোঃ বাবুল শেখ। এসময় তার সমর্থেকেরা টুঙ্গিপাড়া-নাজিরপুর-ঢাকা সড়কের বিভিন্ন স্থানে গাছের গুড়ি ও টায়ার জ্বালিয়ে অবরোধ করে।

সোমবার সকাল ৯টার দিকে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মো: বাবুল শেখের শত শত সমর্থকেরা টুঙ্গিপাড়া-নাজিরপুর-ঢাকা সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নেয়। এসময় তারা ওই সড়কের প্রায় এক কিলোমিটার এলাকার বিভিন্ন স্থানে টায়ারে আগুন জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে ঘোষিত ফলাফল বাতিলের দাবী বিক্ষোভ করে। সড়কের দুই পাশে বিভিন্ন যানবাহন আটকা পরে।

পরে নিজ নির্বাচনী অফিসে অনুষ্ঠিত সবাদ সম্মেলন করেন পরাজিত প্রার্থী মোঃ বাবুল শেখ। এসময় তিনি বলেন, ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে আমার দোয়াত-কলম প্রতীক বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছে। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ সোলায়মান বিশ্বাস নির্বাচনী কর্মকর্তাদের টাকার বিনিময়ে ম্যানেজ করে আমার দোয়াত-কলম মার্কার রায়কে ছিনিয়ে নিয়েছে। মাত্র ২৮ ভোটে তারা আমাকে পরাজিত করেছে।

এছাড়া নির্বাচনের দিন দুপুরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সোলায়মান বিশ্বাস গিমাডাঙ্গা পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে আমার এজেন্টকে মারপিট দিয়ে বের করে দেয়। পরে তারা ভোট কেটে নেয়। এ কেন্দ্রে শতকরা ৮৬ ভাগ কাস্ট দেখানো হয়েছে।

তিনি আরো অভিযোগ করেন বলেন, ভোট গণনার সময় সুকৌশলে আমার ভোট কম দেখিয়ে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্খী সোলায়মান বিশ্বাসকে ২৮ ভোটে জয়ী ঘোষণা করা হয়। পরে তিনি আল্টিমেটাম দিয়ে বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে ভোট পুনঃগণনা ফলাফল ঘোষণা না করলে আন্দোলন সংগ্রাম, হরতাল ও অবরোধ চালিয়ে যাবো।

এ সময় তার প্রধান নির্বাচনী এজেন্ট সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জাহাঙ্গির হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শুকুর আহম্মেদ, যুগ্ম-আহবায়ক সাইফুল ইসলাম, ডুমুরিয়া আওয়ামী লীগের সাধারন সম্পাদক গাউসুর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল রবিবার ২৪ মার্চ টুঙ্গিপাড়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সোলায়মান বিশ্বাস ২৭,০৬০ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হন। আর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ বাবুল শেখ ২৭,০৩২ ভোট পান।

সূত্র: পিবিএ

অনলাইন আপডেট

আর্কাইভ